জুয়েল হত্যা: আরও একজনের ৫ দিনের রিমান্ড

লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী কেন্দ্রীয় মসজিদে কোরআন অবমাননার মিথ্যা অভিযোগ তুলে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যা ও লাশ পুড়িয়ে ফেলার ঘটনায় আলাদা তিন মামলার আসামী রাসেল ইসলাম রাজ ওরফে বিশুর (২২) পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিশু লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের জুম্মাপাড়া এলাকার হামিদুল ইসলামের ছেলে।

রবিবার (২২নভেম্বর) দুপুরে লালমনিরহাট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলি আদালত-৩) এর বিচারক ফেরদৌসী বেগম এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে গত শুক্রবার (২০ নভেম্বর) রাসেল ইসলাম রাজ ওরফে বিশুর পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিদর্শক মাহমুদুন্নবী।

অপরদিকে গতকাল শনিবার (২১ নভেম্বর) রাতে এই মামলার আরেক আসামী পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বামনদল এলাকার পরিমুদ্দিনের ছেলে আবু কালাম ওরফে গামছা কালামকে (২৯) গ্রেফতার করে পুলিশ। এছাড়াও আলোচিত এ ঘটনার ৩ মামলায় মোট ৩৬ জনকে গ্রেফতার হয়েছেন বলেও জানান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক মাহমুদুন্নবী।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, শহিদুন্নবী জুয়েল হত্যা মামলায় দায়ের করা তিন মামলার অজ্ঞাত নামীয় আসামি রাসেল ইসলাম রাজ ওরফে বিশুকে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে পাটগ্রাম কলেজ মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়। দায়ের করা তিনটি মামলার তদন্তে হত্যাকান্ডে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় রাসেলকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় মসজিদে কোরআন অবমাননার মিথ্যা অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সাবেক লাইব্রেরীয়ান শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর