দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

রংপুর ও মেহেরপুরসহ সারাদেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে দিনাজপুর জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

রবিবার (২২ নভেম্বর) দুপুরের দিকে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দিনাজপুরের মর্ডানমোড়ে মানববন্ধন কর্মসূচিতে দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট এর সভাপতিত্বে শতাধিক সংবাদকর্মী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, ‘সারাদেশের বিভিন্নভাবে সাংবাদিকদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। বর্তমানে ৫৭ ধারা আইনের কারণে সংবাদ প্রকাশ করায় অনেক সাংবাদিককে কারাভোগ করতে হচ্ছে। বর্তমানে অনেক মেধাবী ছাত্ররা সাংবাদিকতা পেশায় আসার আগ্রহ প্রকাশ করলেও বিভিন্ন বাধ্যবাধকতার কারণে এ পেশায় আসতে চায় না। দেশের জনসাধারণের কথা চিন্তা করে জীবনের ঝুকি নিয়ে সংবাদ প্রকাশ করে সাংবাদিকরা। সেই সংবাদ প্রকাশ করার কারণে দেশের দুর্নীতিবাজদের হাতে হত্যার শিকার হয়েছে অনেক মেধাবী সাংবাদিক। সেই সকল সহকর্মীদের সঠিক বিচার না হওয়ার কারণে আজ সাংবাদিকদের উপর নির্যাতন বৃদ্ধি পেয়েছে।

সর্বশেষ রংপুরে ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন লিমন হোসেনের উপর এবং মেহেরপুর ডিবিসি নিউজ প্রতিনিধি’র উপর বর্বর নির্যাতনের ঘটনা ঘটেছে। সাংবাদিক সমাজ আক্রান্ত হলে দেশে আর কোনো কিছু আক্রান্ত হওয়ার বাকি থাকেনা। তাই সাংবাদিক নির্যাতনকারীদেরকে অনতিবিলম্বে আইনের আওতায়এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মিজানুর রহমান লুলু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি গৌরি শংকর রায়, সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও গবেষক আসাদুল্লাহ সরকার, সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, ডিবিসি নিউজ এর জেলা প্রতিনিধি মোর্শেদুর রহমান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ রেজাউল করিম রঞ্জু, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আনিস হোসেন দুলাল, দৈনিক আজকের প্রতিভা’র বার্তা সম্পাদক আকরাম হোসেন, দৈনিক দিনবদলের সংবাদ এর সম্পাদক রেজাউল ইসলাম প্রমুখ।

বার্তাবাজার/মোমেন/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর