‘ব্যক্তিগত নয়, নূরদের সেচ্ছাচারিতায় বিভাগীয় নেতৃবৃন্দের পদত্যাগ’

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, রাঁশেদ খান, ফারুকসহ কেন্দ্রীয় নেতাদের আধিপত্য, ত্রাণের অর্থ নিয়ে অনিয়ম, ঢাবি ছাত্রী ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগসহ নানা ধরণের অনিয়মের বিরুদ্ধে সরব হচ্ছে বিভিন্ন কমিটির নেতারা। এর ধারাবাহিকতায় এবার পদত্যাগ করেছেন সংগঠনের খুলনা জেলা ও মহানগর পরিষদের বেশ কয়েকজন নেতারা।

গত ১৯ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে খুলনা জেলা সহ-সভাপতি নিশাত তাসনিম বলেন, “সেই কোটা সংস্কার আন্দোলনের শুরু হতে দেশ ও জাতির কল্যাণের নিমিত্তে ডাকসুর সাবেক ভিপি নুরের সাথে তার দলে কাজ করে আসছিলাম। তারই ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদ, খুলনা জেলা শাখায় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন শুরু করি। কিন্তু সংগঠনের অভ্যন্তরীণ চরম বিশৃঙ্খলা, স্বৈরাচারী মনোভাব ও আরও সংবেদনশীল কিছু বিষয় প্রত্যক্ষভাবে জানার পরে আমি চরম হতাশ ও ক্ষুব্ধ।”

এর আগে, গত ১৮ নবেম্বর সংগঠনের খুলনা মহানগর সভাপতি আরিফুল ইসলাম আরিফ পদত্যাগের ঘোষণা দেন। এই ঘোষণার পর পরেই ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরিফুল ইসলাম আরিফকে বহিষ্কার করা হয়।

আজ রোববার (২২ নভেম্বর) ছাত্র অধিকার পারিষদের সদ্য পদত্যাগকৃত খুলনা মহানগরীর সভাপাতি আরিফুল ইসলাম আরিফ ‘বার্তা বাজার’কে বলেন, সংগঠনের অভ্যন্তরীণ চরম বিশৃঙ্খল, স্বৈরাচারী মনোভাব ও আরো সংবেদনশীল কিছু বিষয়ে প্রত্যক্ষভাবে জানার পরে আমি চরম হতাশ ও ক্ষুব্ধ হয়ে সংগঠন থেকে পদত্যাগ করেছি। ছাত্র অধিকার পারিষদ থেকে আরও যারা পদত্যাগ করেছেন তারা একই কারণে পদত্যাগ করেন তাদের পদ থেকে।

তিনি আরো বলেন, ব্যক্তিগত কারণ নয়, নূর মামুন রাশেদদের সেচ্চাচারিতা, অর্থনৈতিক অস্বচ্ছতা ও চারিত্রিক অবক্ষয়ই পদত্যাগের মূল কারণ। সংগঠনের ভাবমূর্তি ধরে রাখতেই ব্যক্তিগত অজুহাতে বের হয়ে আসেন তিনি।

জানা যায়, নূর সহ সংগঠনের শীর্ষ নেতাদের প্রতি চরম অসন্তোষ প্রকাশ করে খুলনা জেলা ও মহানগর কমিটির ছয় নেতা পদত্যাগ করেছে। সদ্য পদত্যাগকৃত সকলেই কেন্দ্রীয় নেতাদের প্রতি সেচ্চাচারিতা, আর্থিক অনিয়মসহ নানান অভিযোগ তুলে পদত্যাগ করছেন।

তারা হলেন, খুলনা জেলা শাখার সহ সভাপতি নিশাত তাসনিম, খুলনা মহানগরের সভাপতি আরিফুল ইসলাম আরিফ, অর্থ সম্পাদক শান্ত আহমেদ, খুলনা মহানগরে সদ্য ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বপ্রাপ্ত গাজী আরিফ, সাধারণ সম্পাদক তানভীর বিন মানসুর, যুগ্ন সাধারণ সম্পাদক লোকমান হাকিম।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর