ইবিতে ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়ানো, ফলজ ও বনজ গাছের চারা রোপণসহ নানা কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে করোনাসংক্রমণ রোধে সতর্কতার অংশ হিসেবে এবার বাদ দেয়া হয়েছে আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রবিবার (২২ নভেম্বর) সকালে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে কর্মসূচি শুরু হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

এরপর শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়। পরবর্তীতে প্রশাসন ভবনের সভাকক্ষে ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে কেক কাটা হয়।

এসময় সেখানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ আবাসিক হলের প্রভোস্টবৃন্দ, ডিনবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) অনুষ্ঠিত হবে। উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম-এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করার কথা রয়েছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর