কাউন্সিলে হেরে কর্মীর বাড়িতে হামলা চালালেন আ’লীগ নেতা

দলীয় কাউন্সিলে হেরে নিজ দলের কর্মী আব্দুর রহমানের ওপর হামলা চালিয়ে আহত করেছেন এক নেতা। পাশপাশি তার পরিবারের ও বাড়ি ঘরেও চালানো হয় হামলা ও লুটপাট। সিরাজগঞ্জের উল্লাপাড়া সদর ইউনিয়নের বজরাপুর গ্রামে গত বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, গাছ ব্যবসায়ী আব্দুর রহমান আওয়ামীলীগের একজন সাধারণ কর্মী। দরিদ্র আব্দুর রহমান ভাই-ভাতিজাদের সঙ্গে একই বাড়িতে বসবাস করেন। এক রাতেই ৫টি ঘর, ঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। সেগুলো বিক্ষিপ্ত অবস্থায় পড়ে আছে। ওই বাড়িটিতে কোনো পুরুষ মানুষ নেই। ভয়ে সবাই বাড়ি থেকে বাইরে রয়েছে বলে বাড়িতে থাকা মহিলারা দাবী করেন।

শনিবার (২১ নভেম্বর) হাসপাতালে চিকিৎসাধীন আব্দুর রহমানের সঙ্গে কথা বললে তিনি বলেন, গত ৮ নভেম্বর উল্লাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে সাধারণ সম্পাদক পদে ইউপি সদস্য দেলোয়ার হোসেন নির্বাচন করে স্বপনের কাছে হেরে যান। সেই থেকেই তিনি আমার ওপর ক্ষিপ্ত ছিলেন। গত বৃহস্পতিবার আমি চা-স্টলে বসেছিলাম, এ সময় দেলোয়ার তার লোকজন নিয়ে এসে তুই স্বপনের পক্ষে কাজ করেছিস বলেই মারপিট শুরু করে। আমাকে মারপিট করার পর লাঠিসোটা ও দেশীয় আমাদের বাড়িতে হামলা চালায়।

আব্দুর রহমানের ভাই বরাত আলী জানান, হামলাকারীরা ৫টি বসতবাড়ি, আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করেছে। এ ঘটনায় তিনিসহ আব্দুর রহমান, বয়োবৃদ্ধ হালিমা খাতুন, বুলবুলি খাতুন, নাসরিন, হাসিনা, আফরোজা আহত হয়েছেন।

তবে এ বিষয়ে কিছু জানেন না বলেই দাবী করেন ইউপি সদস্য দেলোয়ার হোসেন মন্ডল।

উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহেদুল হক বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখেছি। এই হামলার ঘটনাটি অনেক বর্বরতাকেও হার মানায়। অবিলম্বে দোষীদের শাস্তির দাবী জানাচ্ছি।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস পিপিএম বলেন, ঘটনার দিন রাতে তিনি প্রথমে পুলিশ পাঠিয়েছিলেন। পরবর্তীতে ঘটনার ব্যপকতা বেশি শুনে নিজেই ঘটনাস্থলে যাই। ভিকটিমের পরিবারকে থানায় আসতে বলা হয়েছে। তবে এখন পর্যন্তও কোনো অভিযোগ নিয়ে কেউ আসেনি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর