যশোরে ট্রেন-ট্রাকের ভয়াবহ সংঘর্ষ

যশোরের খুলনা বেনাপোল মহাসড়কের মুড়লি রেলক্রসিংয়ে ট্রাক ও ট্রেনের সংর্ষের ঘটনা ঘটে। এরপর থেকে খুলনা অঞ্চলের সাথে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বাস-ট্রাক চলাচল করছে বিকল্প সড়কে। শনিবার রাতে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ট্রাকের চালক আকবর আলী (৪৫) ঘটনাস্থলেই মারা যান। দেহ থেকে তার মাথা বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় প্রথমে পাওয়া যাচ্ছিল না। পরে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা এসে খঁজে পায়। ট্রাকের হেল্পারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পরথে সেও মারা যায়। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, কয়লাবোঝাই একটি ট্রাক রেললাইনের ওপর উঠে পড়ে। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি ট্রাকটিকে ধাক্কা দিয়ে প্রায় তিনশ’ গজ ঠেলে নিয়ে যায়।

এর ফলে খুলনা ও যশোরের সঙ্গে রেলযোগাযোগ বন্ধ রয়েছে। আর খুলনা বা বেনাপোলে যাতায়াতকারী বাস-ট্রাক বিকল্প পথে যাতায়াত করছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি মনিরুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড নামানো না থাকায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে গার্ডের দাবি, তিনি দণ্ড নামিয়েছেন।

রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী ওয়ালিউল হক জানান, রেলক্রসিংয়ের গার্ড বিকাশ প্রথমে ট্রেন যাওয়ার জন্য সবুজ সংকেত দিয়েছেন। প্রতিবন্ধক দণ্ড না নামিয়ে এ সংকেত দেয়ার কথা নয়। আবার প্রতিবন্ধক দণ্ড নামানো থাকলে ট্রাকটি রেললাইনে ওঠার কথা নয়। বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর