মানুষ মৃতদেহ ধর্ষণ করে যে রোগে আক্রান্ত হলে

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে মৃত নারীদেহ ধর্ষণের অভিযোগে মুন্না ভগত (২০) নামের একজনকে গ্রেফতার করা হয়। মানসিক এই বিকৃতি নিয়ে সারাদেশে শুরু হয় আলোচনা।

কিন্তু বিজ্ঞান বলছে মানুষ এক ধরণের রোগে আক্রান্ত হলে এমন জঘন্যতম কাজ করে। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে বলা হয় ‘নেক্রোফিলিয়া’। এই মানসিক যৌন ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিকে বলা হয় নেক্রোফাইল। যারা এই রোগে আক্রান্ত তারা মৃতদেহের সাথে যৌন সম্পর্ক স্থাপন করে।

১৯৮৯ সালে ১২২ জন নেক্রোফাইল ব্যক্তির তথ্য নিয়ে গবেষণা করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনে এ সম্পর্কে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

গবেষণার ওই প্রতিবেদনে বলা হয়, ‘বাধা দেবে না বা প্রত্যাখ্যান করবে না’এমন যৌন সঙ্গী পাওয়ার বাসনা থেকেই মূলত মরদেহের সাথে যৌন সংসর্গ করে থাকে নেক্রোফাইলরা। এটা বেশি করে তারাই, যারা মরদেহের আশেপাশে বেশি থাকার সুযোগ পায়।

তবে ওই গবেষণায় আরও জানা যায়, ১২২ জনের মাঝে এমনও কয়েকজন আছে যারা মরদেহের আশেপাশে থাকার সুযোগ পাওয়া সত্ত্বেও হত্যা করার পর মৃতদেহের সাথ যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর