সেরা করদাতাদের তালিকায় টাইগার ক্রিকেটের পঞ্চপাণ্ডব

ক্রিকেট থেকে অর্জিত আয়ের উপর কর প্রদান করে প্রতিবারই সেরা করদাতার তালিকায় থাকেন টাইগার ক্রিকেটের পঞ্চপাণ্ডব মাশরাফী- মুশফিক-সাকিব-তামিম-রিয়াদরা। দুর্দান্ত পার্ফমেন্স করে যেমন বিশ্বের দরবারে দেশের মুখ উজ্জ্বল করে তারা তেমনি তাদের আয়ের একাংশ রাজস্ব খাতে দিয়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতেও রাখেন অবদান।

করোনা মহামারির কারণে এ বছর খেলাধুলার পরিমাণ একেবারেই কম। ফলে ক্রিকেটারদের আয়েও ভাটা পড়েছে। গড়ে প্রতি বছরের তুলনায় ক্রিকেটারদের ৬০ লাখ টাকা করে আয় কমেছে। আর স্বাভাবিকভাবেই তাই কমেছে ক্রিকেটারদের আয়করের পরিমাণ।

তারপরও ২০১৯-২০ অর্থবছরে সেরা করদাতাদের মধ্যে উপরের তালিকাতে থাকবেন কয়েকজন টাইগার ক্রিকেটার।

টাইগার ক্রিকেটারদের মধ্যে এবার কর দেয়ার তালিকায় সবার উপরে আছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। তার নামে কর জমা হয়েছে ৩৫ লাখ ১৭ হাজার টাকা। এর পরেই আছেন তার ভায়েরা ভাই মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিকেট থেকে আয়ের উপর রিয়াদ কর দিয়েছেন ৩২ লাখ ৫৪ হাজার টাকা। তালিকার ৩ নাম্বারে আছেন তামিম ইকবাল। বর্তমান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম কর দিয়েছেন সাকিবের প্রায় দ্বিগুণ। তামিম দিয়েছেন ৩১ লাখ ২৬ হাজার টাকা।

শুধুমাত্র ওয়ানডে দলে খেলা সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা কর দিয়েছেন ১৪ লাখ ১৮ হাজার টাকা। নিষিদ্ধ থাকার পরও সাকিব কর দিয়েছেন দিয়েছেন ১৬ লাখ টাকা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর