ইনস্টাগ্রামে সবার জন্য ‘গাইডস’

অবশেষে সবার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ‘গাইডস’ ফিচার উন্মুক্ত করা হয়েছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যেসব পণ্য, স্থান বা পোস্ট চায় সেগুলো খুঁজতে ও শেয়ার করতে সহায়তা করবে এ ফিচার।

চলতি বছরের মে মাসে পরীক্ষামূলকভাবে চালু হওয়ার পর থেকে অল্প কিছু ব্যবহারকারী ‘গাইডস’ ব্যবহারের সুবিধা পেতেন। প্রায় ৬ মাস পর এটি সবার জন্য উন্মুক্ত করলো ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এক ব্লগ পোস্টে বলেছে, আমরা প্রথম যখন গাইডস চালু করি তখন বিশেষজ্ঞ ও নির্মাতাদের বলেছি যে, এটি যেন মানুষের কল্যাণে পরামর্শ প্রদানে ব্যবহার করা যায়। নিজের যত্ন কীভাবে নেবেন, অন্যদের সঙ্গে কীভাবে যোগাযোগ রক্ষা করবেন, কোভিড-১৯ এর সময়ে কীভাবে উদ্বেগ দূর করবেন এসব বিষয় শুরুতে গাইডস ফিচারে ছিল।

ব্যবহারকারীরা এরই মধ্যে এ ফিচারের প্রতি ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম। ওই ব্লগ পোস্টে আরো বলা হয়, ব্যবহারকারীদের চাহিদার কারণেই ফিচারটি উন্মুক্ত করে দেয়া হলো। গাইডসে এখন আরো অনেক বেশি সুবিধা পাওয়া যাবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর