ইবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শত প্রতিকূলতা ও বাধা বিপত্তি অতিক্রম করে এক’পা দু’পা করে সামনের দিকে এগিয়ে চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

বুধবার (১৮ নভেম্বর) ৩য় বর্ষে পদার্পণ করে সংগঠনটি। এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিবছর নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। তবে এ বছর করোনা প্রাদুর্ভাবের কারণে ব্যাতিক্রমী আয়োজনে বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি মুরতুজা হাসান।

তিনি বলেন, ইচ্ছা ছিলো ২য় বর্ষপূর্তি আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে উদযাপন করবো। কিন্তু করোনা পরিস্থিতিতে বর্ষপূর্তি উদযাপন অফলাইনে করতে না পারলেও অনলাইন কুইজ প্রতিযোগিতা, ভার্চুয়াল আলোচনা সভা, অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি আয়োজন করেছি। অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করায় তিনি সংগঠনের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানান। ইবি রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ নভেম্বর ‘সত্য সন্ধানে মুক্ত কলম সৈনিক’ স্লোগান নিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। এরপর থেকে সল্প সময়েই সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের নিকট আস্থার প্রতীক হিসেবে স্থান করে নিয়েছে সংগঠনটি।
বার্তাবাজার/নিমফুল

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর