রশিদ খানকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ম্যাক্সওয়েল

বর্তমান সময়ের তাবড় তাবড় ব্যাটসম্যানদের আতঙ্কের নাম আফগানস্তানের লেগ স্পিনার রশিদ খান।এবার সেই রশিদকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।ব্যাট হাতে বোলারদেও ত্রাস এই অজি হার্ড হিটার।ব্যাকরণের চেয়ে অকারণ চার-ছক্কার হইহই, শৈল্পিক-ধ্রুপদি ক্রিকেটারের নাম ম্যাক্সওয়েল।ক্রিকেট ব্যাকরণের বাইরেও তিনি মাঝে মধ্যে দর্শকদের কিছু শট দেখিয়ে থাকেন।বিশ্বকাপের আসরে দেখা হবে দুজনের।সেখানে রশিদের ঘূর্ণি মাড়িয়ে ব্যাটিং তাণ্ডব চালাবেস ম্যাক্সওয়েল।

তাই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল মনে করেন, রশিদকেও আটকানো সম্ভব। তিনি বলেন, ‘সে (রশিদ) সত্যিই অনেক কঠিন বোলার। আমার খেলা স্পিনারদের মধ্যেই সে অন্যতম কঠিন বোলার। কিন্তু আমার মনে হয় এখন আমি ওকে মারতে পারবো। সে এবং সুনীল নারাইন তারা দুজন এমন বোলার, যাদের আপনি হয়ত আটকে দিতে চাইবেন। কিন্তু তারা এমন একটি বল করে দিবে যা আপনাকে পরাস্ত করে ফেলবে।’

সামনেই বিশ্বকাপ। এ বিশ্বকাপেও ব্যাটম্যানদের আতঙ্কের নাম হবেন রশিদ খান। এবারের আসরেও বল হাতে আলো ছড়াবেন তিনি, এমনটাই মনে করছেন অনেকে।

তবে ম্যাক্সওয়েল ব্যাটসম্যানদের বাতলে দিলেন রশিদ খানকে আটকে দেওয়ার উপায়। তার মতে, আফগান লেগস্পিনারের উপর চাপ প্রয়োগ করে তাকে বাধ্য করতে হবে লাইন-লেন্থ বদলাতে।

ম্যাক্সওয়েলের ভাষায়, ‘আমার জন্য, মনে হয় না সে আমাকে খুব সহজে আউট করে ফেলবে। আবার আমি তার বিরুদ্ধে অনেক রান করে ফেলবো সেটাও না। আপনাকে হয় তাকে মারতে হবে নয়ত আটকে দিতে হবে। তাদের উপর চাপ তৈরি করতে হবে যাতে তারা নিজেদের লাইন-লেন্থ বদলে ফেলতে বাধ্য হয়। আমার মনে হয় আমি বিগ-ব্যাশে তার বিরুদ্ধে এটা করতে পেরেছি।’

এখন দেখার ময়দানি লড়াইয়ে কে এগিয়ে থাকেন, রশিদ না ম্যাক্সওয়েল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর