বাংলাদেশ দলের ফিল্ডিং সাজিয়ে প্রশংসায় ভাসছেন ধোনি

বিশ্বক্রিকেটে ধোনির বেশ সুনাম রয়েছে।তিনি হিমশীতল তকমা পেয়েছেন।ভারতের বিশ্বকাপজয়ী নেতাও তিনি।বর্তমানে অধিনায়কত্ব তুলে দিয়েছেন বিরাট কোহলির কাঁধে।তবে ময়দানি লড়াইয়ে বিপদের সময় স্ট্যাম্পের পেছন থেকে কোহলিকে বুদ্ধি সঞ্চার করেন ধোনি।এবার সেই ধোনি নিজ দেশের গোণ্ডি পাড়িয়ে দিয়ে মঙ্গলবার (২৮ মে) নিজেদের দ্বিতীয় তথা শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দলের ফিল্ডিং সেট করে নয়া দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অবাক মনে হলেও এমনটাই সত্যি। গতকাল বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ব্যাটিংয়ের তখন ৩৯তম ওভার।ধীরে ধীরে শতরানের দিকে এগোচ্ছেন ক্যাপ্টেন-কুল। তখন বল করছিলেন বাংলাদেশ দলের পার্টটাইম লেগস্পিনার সাব্বির রহমান। বল ডেলিভারি দিতে যাবেন, এমন সময় তাকে হঠাৎ আটকে দেন ধোনি। তারপর ইশারা করে বলেন ফিল্ডার পাল্টানোর কথা।

বাংলাদেশ দলের একজন ফিল্ডার স্কোয়ার লেগে এমন জায়গায় দাঁড়িয়ে ছিলেন, যেখানে আসলে বল যাওয়ার কোনো সম্ভাবনাই নেই। ধোনি সাব্বিরকে বলেন সেই ফিল্ডারটা সরিয়ে তার বামদিকে দিতে।

সাব্বিরও দ্বিতীয়বার ভাবেননি। সুবোধ বালকের মতো ভারতের সাবেক অধিনায়কের নিদের্শনা পালন করেন। এমনকি নিজ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জিজ্ঞেস করার কথাও ভাবেননি!

নিজ দলের জন্য ধোনি অবশ্য এমনটা হরহামেশাই করেন। দল হয়তো খুব চাপে আছে, অধিনায়ককে জিজ্ঞেস না করেই ধোনি বোলারকে বলে দেন কোন জায়গায় বলটা ফেলতে হবে। কিংবা ফিল্ডার কোন জায়গায় দাঁড়ালে রান আটকে রাখা যাবে।

বাইশ গজে ধোনির এই নয়া কীর্তিতে হতবাক হয়ে যান অনুরাগী থেকে ধারাভাষ্যকাররা।কমেন্ট্রি বক্সে শুরু হয়ে যায় আলোচনা।

শেষ প্রস্তুতি ম্যাচে এদিন ধোনির ৭৮ বলে ১১৩ রানের ইনিংস সাজানো ৮টি চার ও ৭টি ছক্কা দিয়ে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর