চরম ভীতির সৃষ্টি করেছেন মুস্তাফিজ

ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলের মনের ভিতর ভীতি ধরিয়ে দিয়েছিলেন বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজুর রহমান। বার বার ছোট বড় ইনজুরিতে পড়া এই পেসারকে নিয়ে অনেক শঙ্কা ছিল তাঁর মনে। সব বাঁধা পেছনে ফেলে বিশ্বকাপের দলে তাঁর থাকাটাকে বাংলাদেশের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন হার্শা।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন মুস্তাফিজ। যেকারণে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে তাঁর খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা।

শুধু তাই নয়, ২০১৭ সালের আইপিএলে খেলতে গিয়েও ইনজুরি নিয়ে ফিরেছিলেন তিনি। তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বড় ধাক্কা হয়ে আসে কাঁধের ইনজুরি, কাউন্টি দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টুয়েন্টি ব্লাস্ট খেলতে গিয়ে কাঁধের ইনজুরির শিকার হন তিনি।

যার জন্য শল্যবিদের ছুরি-কাঁচির নিচে যেতে হয় মুস্তাফিজকে। প্রায় ছয় মাস নির্বাসনে থাকার পর ২০১৭ সালের জানুয়ারি মাসে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। সেই ইনজুরি থেকে ফেরার পর আরও ছোট বড় কয়েকটি ইনজুরির বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছে তাঁকে।

মুস্তাফিজ
‘মুস্তাফিজের ফিরে আসাটা বাংলাদেশের জন্য সব থেকে ইতিবাচক দিক আমি মনে করছি। এক পর্যায়ে মনে ভীতি ধরিয়ে দিয়েছিল সে। ইনজুরি এবং টি-টুয়েন্টি লীগের ব্যস্ত সূচির কারণে তাঁকে বাংলাদেশ হারিয়ে ফেলবে অথবা বলের গতি কমে যাবে তাঁর এমন ভয় ছিল। তবে শেষ দুই বছরে তাঁর পারফর্মেন্স অসাধারণ’, বলেছেন হার্শা।

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ দলের মূল হাতিয়ার মুস্তাফিজুর রহমান। পেস বোলিং বিভাগে অধিনায়ক মাশরাফি তাঁর উপরেই সবথেকে বেশী আস্থা রাখছেন। এছাড়া সম্প্রতি সময়ে তাঁর পারফর্মেন্সও আত্মবিশ্বাস দিবে দলপতিকে।

আইরিশদের মাটিতে ৩ ম্যাচে বাংলাদেশের হয়ে মাঠে নেমে মোট ৬ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। উইন্ডিজদের বিপক্ষে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরাও। এছাড়া ঘরোয়া লীগেও তাঁর পারফর্মেন্স ছিল আশানুরূপ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর