দু’দিন ব্যাপী ক্যাম্পাস ক্লাব সামিট অনুষ্ঠিত

দেশের ১৯৫ টি বিশ্ববিদ্যালয়ভিত্তিক ক্লাব/সংগঠনের অংশগ্রহনে ভার্চুয়ালী ৬ ও ৭ ই নভেম্বর দুদিন ব্যাপী অনুষ্ঠিত হলো “মাইডাস ফাইনান্সিং লিমিটেড প্রেজেন্টস ক্যাম্পাস ক্লাব সামিট ২০২০ ইন এসোসিয়েশন উইথ দ্যা ডেইলি স্টার”।

আয়োজনটির মূল আয়োজক প্রতিষ্ঠান জনপ্রিয় স্কিল ডেভেলপমেন্ট এবং ক্যারিয়ার বিষয়ক তারুণ্য নির্ভর প্রতিষ্ঠান এক্সিলেন্স বাংলাদেশ।

অংশগ্রহনকারী ক্লাবগুলোর মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনলাইনে হয়ে যাওয়া এই সামিটের উদ্বোধন করেন মাইডাস ফাইনান্সিং লিমিটেডের কোম্পানী সেক্রেটারী তানভীর হাসান এবং দ্যা ডেইলি স্টারের হেড অফ মার্কেটিং তাজদীন হাসান। আয়োজনটি নিয়ে স্বাগত বক্তব্য দেন এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা বেনজির আবরার।

দুদিনের সামিট কি- নোট প্রেজেন্টেশন উপস্থাপন করেন দ্যা ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, গ্রে গ্রুপ বাংলাদেশের এমডি ও বাংলাদেশ প্রধান সৈয়দ গাওসুল আজম শাওন, এসবি টেক ভেঞ্চারস এর প্রধান নির্বাহী সোনিয়া বশির কবির। কি নোট সেশনগুলোতে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ে সংগঠন চর্চা, পারস্পরিক সম্প্রীতিবোধ, ক্যারিয়ার বিষয়ক পরামর্শ এবং সামিটের মূল আলোচনা উপস্থাপন হয়৷ কি নোট সেশনগুলোতে ফেসবুক পেইজে কমেন্ট করে স্ক্রিনে প্রশ্ন করার সুযোগ পান বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্লাবের সদস্যরা।

দুদিনের সামিটজুড়ে লিডারশীপ বিষয়ক আলোচনায় যুক্ত হন রবি-টেনমিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, জনপ্রিয় সংগীতশিল্পী এলিটা করিম, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর হেড অফ এক্সটারনাল এফেয়ার্স শেখ সাবাব আহমেদ, দ্যা ডেইলি স্টারের ডিজিটাল মার্কেটিং ম্যানেজার শুভাশীষ রায়। শিক্ষকদের চোখে ক্লাবিং একটিভিটিস কতটা গুরুত্বপূর্ণ সেই বিষয়ক সেশনে যুক্ত হন রাশেদুর রহমান, আরিফ জামান, শিবলী শাহরিয়ার। পার্টনারশীপ ক্লাবগুলোর জন্য গুরুত্বপূর্ণ এই বিষয়ে যুক্ত হন সামিটের পার্টনার প্রতিষ্ঠান সদাগর.কম, উমাই ফুড এন্ড বেভারেজেস লিঃ, এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার, টিএল এক্সপ্রেস কুরিয়ার, ক্যারিয়ার্স হাব বাংলাদেশ,
এশেন্সী, পার্কিং কই এর কর্মকর্তারা।

সামিটের একটি সেশনের বিষয় ছিলো, মিডিয়ায় ক্লাব একটিভিটিস এর ব্রান্ডিং বিষয়ক, যেখানে দৈনিক প্রথম আলোর হেড অফ ডিজিটাল বিজনেস জাবেদ সুলতান পিয়াস, মিশন সেইভ বাংলাদেশের ফাউন্ডার ইমরান কাদির, দ্যা ডেইলি স্টারের হেড অফ মার্কেটিং তাজদীন হাসান কথা বলেন। তারা তারুন্যের সাথে সবসময় থাকবেন বলে জানান, জানান কি ক্রাইটেরিয়ায় তারা পার্টনারশীপ দিয়ে থাকেন।

সামিটের সমাপনী ও রিকগনিশন গিভিং আয়োজনে যুক্ত হন নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার ও আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তারা। সেশনটিতে ক্লাবগুলোর দেয়া পোর্টফোলিওর বিচারে বেস্ট ক্লাব এওয়ার্ড ২০২০ ঘোষনা করা হয়- বুয়েট ক্যারিয়ার ক্লাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, নর্থসাউথ- ইয়েস, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশন কে। কোভিড-১৯ এর প্রথম পাঁচমাসে ক্লাবিং কার্যক্রম সচল রেখে মানবিক ও দায়িত্বশীল কর্মকান্ডের জন্য পাঁচটি ক্লাবকে দেয়া হয় সোশ্যাল ওয়েলফেয়ার রিকগনিশন ২০২০- ক্লাবগুলো হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ, বিইউপি বিজনেস & কমিউনিকেশনস ক্লাব, গন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ক্লাব, ইউল্যাব ডিজিটাল মার্কেটিং ক্লাব।

আয়োজনটির মিডিয়া সহযোগী ছিলো দৈনিক সমকাল, সময় টেলিভিশন, স্টার ইয়ুথ, রাইজিংবিডি, বার্তাবাজার, ইউটিভি লাইভ, পজেটিভ নিউজ।

সামিট নিয়ে এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা বেনজির আবরার বলেন, “এই আয়োজনটিকে আমরা প্রতিবছর সিগনেচার ইভেন্ট হিসেবে করার সিদ্ধান্ত নিয়েছি। এক্সিলেন্স বাংলাদেশ সবসময়ই তারুণ্যকে প্রমোট করে, তরুণদের কাজগুলোকে সামনে আনতে চায়। এই ক্লাব সামিট ২০২০ একটা বড় মেসেজ দিয়ে গেলো সবাইকে, ধন্যবাদ ও কৃতজ্ঞতা সবার প্রতি।”

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর