বিব্রতকর ব্যাটিংয়ে টাইগারদের বিশাল পরাজয়

বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বিশাল ব্যাবধানে জয় পেলো ভারত। টাইগারদের হারের প্রধান কারণ বললে বলা হবে বিব্রতকর ব্যাটিং। এমন দায়িত্বহীন ব্যাটিংয়ের কারণেই বাজেভাবে হেরেছে বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে শুরুতে পেসাররা ভালো করলেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি শেষ পর্যন্ত। আর এতে ভারত ৩৬০ রানের বিশাল টার্গেটে ছুড়ে দেয় টাইগারদের । খেলতে নেমে ২৬৪ রানে গুটিয়ে যায় টাইগাররা।

যার মাঝে সেঞ্চুরির আশা জাগিয়ে থেমে যাওয়া নড়বড়ে ৯০-এ মুশফিক আর লিটন ফেরার পরে তেমন উল্লেখযোগ্য রান আর কেউ করতে পারে নি । ইনিংসের কোন টাইগার ব্যাটসম্যানের স্টাইক রেট ১০০ হয়নি। রানের খাতা খুলতে পারেনি চারজন। দশ রানের নিচে আউট হয়েছে আরো দুজন। সৌম্য আর মেহেদি করেছে যথাক্রমে ২৫ ও ২৭ রান।

কিন্তু ভারতের ব্যাটসম্যনরা কম যায়নি। শুরুতে একটু চাপে থাকলেও রাহুল আর ধোনির সেঞ্চুরিতে বাংলাদেশকে পাহাড়সম রানের টার্গেট দেয় ভারত। ভারত নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান করে। সর্বোচ্চ ১১৩ রান করে আউট হন ধোনি। এ ছাড়া রাহুল করেন ১০৮ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট করে নেন রুবেল ও সাকিব।

ব্যাটিং করতে নেমে শুরুতে দুই ওপেনার লিটন সৌম্য সাবধানী খেলা খেলেছেন। ২৫ রান করে সৌম্য আউট হলেই ছন্দপতন ঘটে। সাকিব নেমেই রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। লিটনের সঙ্গে জুটি বেঁধে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা দেখান মুশফিক। লিটন ৭৩ রান করে আউট হলে ধস নামে ব্যাটিং লাইনআপে।

পরপর ফিরে যান মিথুন মাহমুদুল্লাহ। মিথুন ০ রানে আউট হলেও মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ৫ রান। এরপর মুশফিক ৯০ রানে ফিরে গেলে জয়ের স্বপ্ন একদম ফিকে হয়ে যায়। সাকিব-মিথুনের মত মোসাদ্দেকও আউট প্রথম বলেই। শেষ দিকে সাইফ উদ্দিন ১৮ ও মিরাজ ২৭ রান করে হারের ব্যবধান কমান। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নিয়েছেন যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর