আবারও রোহিতের রেকর্ড: গৌরবের নয়, লজ্জার

হিট্ম্যানখ্যাত রোহিত শর্মাকে বলা হয় আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক। একের পর এক রেকর্ড গড়ে তিনি নিজের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে দিয়েছেন অনেক সাফল্য। এবার এক লজ্জার রেকর্ড গড়লেন তিনি। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ১৩ বার তিনি শূন্য রানে আউট হয়েছেন।

গতকালের ম্যাচে দিল্লিকে ৫৭ রানে হারিয়ে তার দল ফাইনালে গেলেও তিনি ছিলেন ম্লান। বিচন্দ্র অশ্বিনের বলে বোল্ড হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন রোহিত।

পরিসংখ্যান বলছে, আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা এ পর্যন্ত ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন। এ পর্যন্ত ১৩ মৌসুমে ১৯৪ ইনিংসে ১৩ বার কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন।

অবশ্য তার এই লজ্জার রেকর্ডে আগেই নাম লিখিয়েছেন দুই স্বদেশি তারকা। তারা হলেন চেন্নাই সুপার কিংসের হরভজন সিং ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পার্থিব প্যাটেল। ১২ বার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড রয়েছে কেকেআরের সাবেক অধিনায়ক গৌতম গাম্ভীর ও দিল্লি ক্যাপিটালসের অজিঙ্কা রাহানের।

আজ (শুক্রবার) আইপিএল এলিমিনেটর ম্যাচে ভাগ্য নির্ধারণ হবে কোহলি নাকি ওয়ার্নারের দলকে ফাইনালে পাচ্ছেন রোহিত।
তবে ফাইনালে রোহিতের এই ‘আনলাকি ১৩’ সংখ্যাটি হরভজন ও প্যাটেলকেও ছাড়িয়ে যায় কিনা সেই আশঙ্কায় থাকতে হচ্ছে ভক্ত-অনুরাগীদের।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর