কাপুরুষোচিত আত্নহত্যা সাফল্য বয়ে আনতে পারে না: ইবি উপাচার্য

কাপুরুষোচিত আত্নহত্যা সাফল্য বয়ে আনতে পারে না,দোলনা থেকে কবর পর্যন্ত এক সমুদ্র বাধা পেরিয়ে আমাদেরকে জীবনযুদ্ধে বেঁচে থাকতে হয়,সামনে এগিয়ে যেতে হয় এজন্য কাপুরুষিত আত্মহত্যার থেকে বিরোচিত মৃত্যুই একান্ত কাম্য।

পৃথিবীতে সম্ভাবনার একটি জানালা বন্ধ হলেই হতাশ হওয়া যাবে না,অপেক্ষা করতে হবে আগামীর জন্য,দেখবে সম্ভবনার হাজারো দরজা খুলে গেছে তোমার জন্য।এই বিশ্বে আমাদের অগোচরে অনেক কিছুই ঘটছে যা থেকে আমরা নতুন করে বাঁচবার প্রেরণা পেতে পারি।যেভাবে বিশ্ববিদ্যালয় থেকে জঙ্গীবাদ,সন্ত্রাস ও মাদকমুক্ত ঘোষনা করা হয়েছে অচিরেই সেভাবে বেঁচে থাকবার দৃঢ় প্রত্যয় নিয়ে বিশ্ববিদ্যালয়কে আত্মহত্যামুক্ত বিশ্ববিদ্যালয় ঘোষনা করা হবে।ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন তারুণ্য’র আয়োজনে আত্মহত্যার প্রবনতা ও প্রতিকার,প্রতিরোধ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী এসব কথা বলেন।

বুধবার বেলা ১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে তারুণ্যে’র বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আরমান রেজা জয় এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহীনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। সেমিনারে প্রধান আলোচক ছিলেন,মনোরোগ বিশেষজ্ঞ রাজশাহী মেডিক্যাল কলেজ এর মনোরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মামুন হোসাইন।

উল্লেখ্য, সেমিনারের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী তারুন্যের ভ্রাম্যমাণ লাইব্রেরী উদ্ভোধন করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর