রাজধানীবাসীকে সতর্ক থাকার আহ্বান ডিএমপির

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া নগরবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার রাজধানীর নিউমার্কেটে ঈদের কেনাকাটা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,রাজধানীতে পুলিশ ভ্যানে ককটেল হামলার ঘটনাকে ‘ভীতিকর পরিবেশ’ সৃষ্টির চেষ্টা।

মালিবাগে পুলিশের গাড়িতে হামলা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, এ বিষয়ে এখনো বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। তবে তদন্ত কাজ কাঙ্ক্ষিত গতিতে এগোচ্ছে। তদন্তে কি উদ্দেশে, কারা, কেন এবং কাদের টার্গেট করে এ হামলা করা হয়েছে বের করার চেষ্টা করা হচ্ছে। আশা করি, দ্রুত এ ঘটনার তদন্ত শেষ হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব ঘটনার মোটিভ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভীতিকর পরিবেশ সৃষ্টি করা জন্য এ হামলা করা হয়েছে। তাই চক্রান্তকারীরা পুলিশের ওপর হামলা করেছে। এর মাধ্যমে চক্রান্তকারীরা বিশেষ ফায়দা নেওয়ার জন্য বসে আছে। ২০১৪ ও ২০১৫ সালে আমরা এ ভীতিকর পরিবেশ দেখেছি। তবে জনগণকে বলবো আপনারা সতর্ক থাকুন। কিন্তু ভয় পাবে না। আমরা আপনাদের নিরাপত্তায় সচেষ্ট আছি।

আছাদুজ্জামান মিয়া বলেন, বিস্ফোরিত ককটেলের অংশ আমাদের ল্যাবে পাঠানো হয়েছে। এখন এ বিষয়ে চূড়ান্ত কিছু বলা যাবে না। তবে আমরা জানতে পেরেছি, এটি সাধারণ ককটেলের চাইতে অনেক শক্তিশালী।

এর আগে ডিএমপি কমিশনার নিউমার্কেটের বেশ কয়েকটি দোকান পরিদর্শন করেন। এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা চেষ্টা করছি নগরবাসী যেন নিরাপদে ঈদের কেনাকাটা ও ঈদ উৎসব পালন করতে পারেন। ঈদ উপলক্ষে মার্কেট, শপিংমল, বাস টার্মিনাল, লঞ্চঘাট ও রেলস্টেশনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর