বিশ্ববিদ্যালয়ের ক্লাবগুলো নিয়ে “ক্লাব সামিট” ৬-৭ নভেম্বর

বাংলাদেশের বিশ্ববিদ্যালয় ভিত্তিক ক্লাবগুলোর সদস্যদের অংশগ্রহণে আগামী ৬ ও ৭ নভেম্বর অনলাইনে অনুষ্ঠিত হবে ক্যাম্পাস ক্লাব সামিট ২০২০। আয়োজনটির মূল সহযোগী প্রতিষ্ঠান মাইডাস ফাইনান্সিং লিমিটেড আর আয়োজক দুটি প্রতিষ্ঠান “এক্সিলেন্স বাংলাদেশ এবং দ্যা ডেইলি স্টার”।

দেশীয় বিশ্ববিদ্যালয়গুলোতে রয়েছে ক্যারিয়ার ক্লাব, ডিবেটিং ক্লাব, কালচারাল ক্লাব, ড্রামা সোসাইটিসহ নানা ধরনের সহশিক্ষাকার্যক্রম পরিচালনাকারী সংগঠন। গত সাতমাসে ক্যাম্পাস বন্ধ থাকার এই সময়ে তারা নানাভাবে টিকিয়ে রেখেছে তাদের কার্যক্রম। তারুণ্যের সংগঠন এক্সিলেন্স বাংলাদেশও কাজ করছে গত তিনবছর ধরে শিক্ষার্থীদের মধ্যে নিজের পড়াশোনার বিভাগে চাকরীর বাজারে প্রবেশের তথ্য প্রদানে এবং স্কিল ডেভেলপমেন্ট নানা প্রশিক্ষন প্রদানের কাজ। এক্সিলেন্স বাংলাদেশের আয়োজনেই পরিকল্পনা নেয়া হয়েছে ক্যাম্পাস ক্লাব সামিট সফলভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত। ইংরেজি দৈনিক পত্রিকা দ্যা ডেইলি স্টার আয়োজনটির অন্যতম আয়োজক।

দুদিনের আয়োজনের পর্দা উঠবে শুক্রবার সকালে। আয়োজনটিতে মূল আকর্ষন হিসেবে থাকবে চারটি কি – নোট সেশন, যেগুলোতে দ্যা ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম,মিডিয়া ব্যক্তিত্ব গাওসুল আজম শাওন, আইসিটি ব্যক্তিত্ব সোনিয়া বশির কবির, গ্রামীনফোনের সিইও ইয়াসির আজমান অংশ নেবেন।

এছাড়াও দুদিনের আয়োজনটিতে প্রাক্তন সফল ক্লাবিয়ান, স্কিল ডেভেলপমেন্ট সেক্টরের জনপ্রিয় বিভিন্ন মানুষ অংশ নেবেন অতিথি হিসেবে।

ক্লাব সামিট ২০২০ বিষয়ে মাইডাস ফাইনান্সিং লিমিটেডের কোম্পানী সেক্রেটারি তানভীর হাসান, “আমরা খুবই আনন্দিত তারুণ্যের এতবড় একটি জয়োৎসবের সাথে যুক্ত হতে পেরে। এই আয়োজন ইতোমধ্যেই দেশের পুরো ভার্সিটিগুলোতে সাড়া ফেলেছে।” সহ- আয়োজক প্রতিষ্ঠান দ্যা ডেইলি স্টারের হেড অফ মার্কেটিং তাজদীন হাসান বলেন, “ডেইলি স্টার সবসময় তারুণ্যকে প্রমোট করে, ভালো কাজের অংশ হিসেবে এই সামিটকে আমরা সফল করতে চাই।”

আয়োজক প্রতিষ্ঠান এক্সিলেন্স বাংলাদেশের সিইও বেনজির আবরার বলেন, “আমরা দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের নিয়ে কাজ করছি। আমাদের এবারের আয়োজনটি অনলাইনে হলেও আমাদের ইচ্ছা ২০২১ সালের ক্লাব সামিট অফলাইনে দেশের সর্ববৃহৎ তারুণ্যের মিলনমেলায় পরিনত করার। ক্লাবিং আমাদের দেশের ভার্সিটি পড়ুয়া শিক্ষার্থীদের এক চমৎকার সময়ের নাম।”

ইউনিভার্সিটির ক্লাবগুলো অংশগ্রহনের কারনে পাবে সার্টিফিকেট। ক্লাব হিসেবে অংশ নিতে এই লিংকটি পূরন করতে হবে –

https://docs.google.com/forms/d/1Bs5piVT4tZkPCrRF-3eVuX5qmA-_-3C4M2iA7ffdci0

লিংক সঠিকভাবে পূরনকরা ক্লাবগুলোকে আমরা ধরে নেওয়া হবে অংশগ্রহনকারী ক্লাব।

ক্লাব প্রেসিডেন্টদের জন্য রয়েছে একটি শো। সকাল সাড়ে এগারোটার এই সেশনে দেশের একজন অসাধারণ সফল কয়েকজন মানুষ ক্লাব প্রেসিডেন্টদের সাথে দেড়ঘন্টার একটি ওয়েবিনারে গুগল মিটে যুক্ত হবেন, তিনি ক্যাম্পাস ক্লাবগুলোর সভাপতিদের কি কি গুন থাকলে সেটা তার পরবর্তী জীবনকে করবে রঙ্গিন এরকম বিষয়ে দিকনির্দেশনা দেবেন, প্রশ্ন করবেন আপনারা।

এই সেশনটিতে ওয়েবিনারে যুক্ত হতে ক্লাব প্রেসিডেন্ট হলে আপনাকে পূরণ করতে হবে এই লিংকটি-

https://docs.google.com/forms/d/182aoGGlYeSxv5rZy6NXqzuHRAa6Gb7nz_Si_SZhiOM0/edit

ইভেন্টের আগের দিন সন্ধ্যায়ই আপনার ইমেইলে জয়েন করার লিংক চলে যাবে।এই সেশনটিও সরাসরি সম্প্রচার হবে বেশ কয়েকটি জনপ্রিয় ফেসবুক পাতায়। এই সেশনে অংশ নেওয়া প্রেসিডেন্টরাও পাবেন সার্টিফিকেট।

এরপর বিকাল তিনটায় ক্লাবের সদস্য বাকি সবার জন্য থাকবে আরেকটি সেশন। সেশনটি নেবেন এসবি টেক ভেঞ্চারস এর সিইও সোনিয়া বশির কবির।

অংশ নিতে আপনারা ফরম পূরন করবেন এই লিংকটির –

https://docs.google.com/forms/d/1V6Ktjberc0G25e69HSj5QRp-BpM9cGB3yXk2qIkDFPU/edit

ইভেন্টের আগের দিন সন্ধ্যায়ই আপনার ইমেইলে জয়েন করার লিংক চলে যাবে।এই সেশনটিও সরাসরি সম্প্রচার হবে বেশ কয়েকটি জনপ্রিয় ফেসবুক পাতায়।

ইভেন্টটির শেষদিন সন্ধ্যা সাতটায় হবে “রিকগনিশন সেরেমনি”। করোনাকালানীন সময়ে ক্লাবের কার্যক্রম সচল রাখা পাঁচটি ক্লাব তাদের জমা দেয়া পোর্টফোলিওর উপর ভিত্তি করে পাবে ” রিকশনিশন “। পোর্টফোলিও মেইলে জমা দিতে হবে ৩রা নভেম্বর রাত বারোটার আগে excellencebangladesh@gmail.com আর ক্লাব হিসেবে পোর্টফোলিও জমা দিলে ৩ রা নভেম্বর রাত বারোটার আগে মিলবে তিনটি বেস্ট ক্লাব এওয়ার্ড ২০২০৷ রিকশনগুলোর জন্য কাজ করছে একটি অভিজ্ঞ জুরি বোর্ড।

এই ইভেন্টের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান সদাগর.কম, ক্যারিয়ার্স হাব বাংলাদেশ, এ্যাশেন্সী, পার্কিং কই, জাগোজবস, টিএল এক্সপ্রেস কুরিয়ার, এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার, উমাই ফুড এন্ড বেভারেজেস লিঃ।

আয়োজনের মিডিয়া সহযোগী হিসেবে থাকবে দৈনিক সমকাল, সময় টেলিভিশন, রাইজিংবিডি, বার্তাবাজার,পজেটিভ নিউজ।

***বিঃদ্রঃ ক্লাব সামিটে অংশ নিতে কোনো ধরণের ফি এর প্রয়োজন নেই।

ক্লাব সামিট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য-
01521429019,01834024744,01947500480,01933025047

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর