টেকনাফে হত্যা মামলার আসামীদের নিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

সিনহা হত্যা মামলায় বহিষ্কৃত ওসি প্রদীপের সহযোগী ও হত্যা মামলার আসামীদের নিয়ে টেকনাফে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এতে জনমনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

আজ শনিবার সারা দেশের সাথে তাল মিলিয়ে ‘মুজিববর্ষের মূল মন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্য নিয়ে টেকনাফে দিবসটি পালিত হয়েছে।

সকাল সাড়ে ১০টায় টেকনাফ মডেল থানা প্রাঙ্গন থেকে র‍্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে থানা প্রাঙ্গনে এসে র‍্যালীটি শেষ হয়। র‍্যালী পরবর্তী থানা সম্মেলন কক্ষে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাফিজুর রহমানের সভাপতিত্বে এক সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অথিতি ছিলেন টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নূরুল আলম। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিক মিয়া, জেলা আওয়ামী লীগের সদস্য সোনা আলী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী ও কমিউনিটি পুলিশের সভাপতি নূরুল হূদা প্রমূখ।

এদিকে অনুষ্ঠানে ওসি প্রদীপের অপকর্মের সহযোগী ও হত্যা মামলার আসামী ডেইল পাড়ার নূর হোসেন ও বাহার ছড়ার আব্দুল আজিজের উপস্থিতিতে পুলিশের নিরব ভূমিকা নিয়ে সমালোচনা চলছে। উপস্থিত অনেকে হত্যা মামলার এই দুই আসামীদের উপস্থিতি দেখে ক্ষুব্ধ হয়ে অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরে গেছেন বলে জানা গেছে।

নূর হোসেন (গোল চিহ্নিত)। -বার্তা বাজার।

এদিকে হত্যা মামলার দুই আসামীর উপস্থিতির বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিক মিয়ার কাছে জানতে চাওয়া হলে তিনি বার্তা বাজারকে জানান, থানার অভ্যান্তরে তাও আবার পুলিশের অনুষ্ঠানে হত্যা মামলার আসামী বা কোন মামলার আসামীর উপস্থিতি কোনভাবেই মেনে নেয়া যায় না। এতে মানুষ আইনের প্রতি ভয় ও পুলিশের প্রতি শ্রদ্ধা হারাবে।

ওসি মো.হাফিজুর রহমান জানান, আমি নতুন এসেছি তাদেরকে চিনি না। এ বিষয়ে বিস্তারিত খোঁজ নেয়া হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর