কটিয়াদীতে ফ্রান্স ইস্যুতে তীব্র বিক্ষোভ, পণ্য বয়কটের ডাক

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ “সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে” অবমাননার ও ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে এবং ফ্রান্সের সকল পণ্য বয়কট এর দাবিতে কিশোরগঞ্জের কটিয়াদীতে তীব্র প্রতিবাদ বিক্ষোভ হয়েছে। (১ নভেম্বর ) শনিবার সকাল ৯ টা থেকে এই কর্মসূচ শুরু হয়। ‘কটিয়াদী ইমাম ওলামা পরিষদ ‘ এর আহবানে আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে হাজারো মুসলমান জনতা অংশ নিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন।

এর আগে বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল সহকারে পূর্ব ঘোষণা মতে কটিয়াদী বাস্ট্যান্ডে গণ জমায়েত হতে থাকে। এক পর্যায়ে জনস্রোত তৈরি হয়। আধাঘন্টা ব্যাপী দীর্ঘ মানববন্ধন পালিত হয়। পরে এক বিশাল মিছিল পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে সমাপ্তি হয়।

উক্ত কর্মসূচিতে সংহতি প্রকাশ করে তাবলীগ জামাতের সাথীরা সহ বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন মাদ্রাসা ও স্কুল কলেজের ছাএরা সহ বিভিন্ন শ্রেনি পেশার নবী প্রেমিক মানুষ প্রতিবাদে শরিক হয়েছেন। অনেকের হাতে বিভিন্ন দাবি স্লোগান সম্বলিত ফেস্টুন প্লেকার্ড লেখা ছিল। অনেকেই ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোর কুশপুত্তলিকা আগুন জ্বালিয়ে পুড়িয়ে ঘৃণা ধিক্কার জানিয়ে প্রতিবাদ করেছেন।

বিক্ষোভ মিছিলের পূর্ব ও পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সের নিকৃষ্ট প্রেসিডেন্ট ম্যাঁক্রোরকে প্রায় দুইশ কোটি মুসলমানদের হৃদয়ে আগুন জ্বালিয়েছে।
বক্তারা আরো বলেন, বিশ্বের অন্যান্য মুসলিম রাষ্ট্রের প্রধানরা ফ্রান্সের পণ্য বয়কট করেছেন। অবিলম্বে বাংলাদেশের পার্লামেন্টে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব রাখার দাবি জানানো হয়। হবে বলে জানিয়েছেন ওলামায় কেরাম।

আলেম ওলামা ও মুসলমান জনতার কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কটিয়াদি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওয়াহাব আইন উদ্দিন ও সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম মোড়ল।

এসময় আলেম ওলামাদের মধ্যে মিছিলের নেতৃত্ব ও বক্তব্য প্রদানে উপস্থিত ছিলেন, কটিয়াদী উপজেলা ইমাম ওলামা পরিষদের সভাপতি কটিয়াদী দরগাহ জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ ছিদ্দিকুর রহমান, ইমাম ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা সাঈদ আহমেদ, দুধ মহাল জামে মসজিদের খতিব মাওলানা সিরাজুল ইসলাম, লোহাজুরী কওমী মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুর রশীদ ওয়াহেদী, মাওলানা হাদিউল ইসলাম, আলহাজ্ব ইউসুফ, মুফতি মাওলানা মোঃ ইসমাঈল, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা শফিকুল ইসলাম, হাফেজ বাইজিদ আহমেদ লোহাজুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের উপজেলা সভাপতি আলহাজ্ব সালাহ উদ্দিন রুবেল সহ আরো অনেক আলেম ওলামা বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর