ফ্রান্সের বিরুদ্ধে ভারত-পাকিস্তানসহ বিভিন্ন দেশে বিক্ষোভ

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর বিতর্কিত বক্তব্য এবং ফ্রান্সের ইসলামবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ করছে আফগানিস্তান, ফিলিস্তিন, ভারত-পাকিস্তানসহ বিভিন্ন দেশ।

শুক্রবার বিক্ষোভ করেন কয়েক হাজার ভারতীয়। তারা জানান, আমরা তীব্রভাবে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর বক্তব্যের প্রতিবাদ জানাই। একইসঙ্গে ফ্রান্সে সাম্প্রতিক সন্ত্রাসী হামলারও নিন্দা জানাই।

এছাড়াও শুক্রবার ফ্রান্সের ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে বড় ধরনের বিক্ষোভ হয়েছে পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে।

ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে আফগানিস্তানে। রাজধানী কাবুলে অনুষ্ঠিত প্রতিবাদে অংশ নেন বহু মানুষ। তারা ফ্রান্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার দাবী জানান। তারা জানান, অবলম্বে যেন ফরাসি দূতাবাস বন্ধ করা হয়। কোনভাবেই নবী (স.) কে অপমান সহ্য করা হবে না।

ক্ষোভে ফুঁসছে ফিলিস্তিনের সাধারণ মানুষও। ফরাসি পতাকায় আগুন ধরানোসহ, প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকায় দাহ করা হয়।প্রতিবাদ হয়েছে তুরস্কেও। শান্তিপূর্ণ বিক্ষোভে ফ্রান্সের কর্মকাণ্ডের বিরুদ্ধে নিজেদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান সাধারণ তুর্কি নাগরিকরা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর