রেকর্ড গড়ার দিনে শাস্তির মুখে গেইল

শুক্রবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএলে) রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে অনন্য এক রেকর্ড গড়েন কিংস ইলেভেন পাঞ্জাবের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ ছক্কার মালিক বনে যান ক্যারিবীয় এই ব্যাটিং দানব।

অনাবদ্য এক রেকর্ড এবং দুর্দান্ত খেললেও দুর্ভাগ্য পিছু ছাড়েনি গেইলের। কেননা সেঞ্চুরি থেকে এক রান দূরে থেকে সাজঘরে ফিরতে হয়েছে তাঁকে। একই সঙ্গে ষোল কলা পূর্ণ করে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে তাঁকে।

ম্যাচ শেষে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। ৯৯ রানে আউট হয়ে ব্যাট ছুড়ে মারার কারণে জরিমানার সন্মূখীন হতে হল ‘ইউনিভার্স বস’কে।

মেজাজ হারিয়ে ব্যাট ছুঁড়ে মারায় আইপিএলের আচরণ বিধির লেভেল ওয়ান ২.২ লঙ্ঘন করেছেন গেইল। যার শাস্তি হিসেবে ম্যাচ ফির ১০ শতাংশ তাঁকে জরিমানা করেছে আইপিএল কতৃপক্ষ। পরে অবশ্য গেইল নিজের মেজাজ ফিরে পেয়ে আর্চারের সঙ্গে হাত মিলিয়েছেন।

গেইলের আচরণ পছন্দ হয়নি আইপিএল কতৃপক্ষের। ফলে জরিমানা ঠুকে দিয়েছেন এই ব্যাটিং দানবকে। পরে গেইল নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের সময় ড্রিম ইলেভেন আইপিএলের আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান ক্রিস গেইলকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। গেইল আচরণ বিধির লেভেল ১-এর ২.২৫ ধারা ভঙ্গ করেছেন।’

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর