৬ পেরিয়ে ৭-এ বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যান্স কমিউনিটি

গান বিষয়ে আলোচনার অন্যতম ফেসবুক ভিত্তিক গ্রুপ বাংলাদেশি ব্যান্ড মিউজিক ফ্যান্স কমিউনিটি ৬ বছর পূর্ণ করেছে সম্প্রতি। ব্যান্ড সংগীত ভক্তদের প্রিয় ব্যান্ড নিয়ে আলোচনা ও নিজেদের মধ্যে যোগাযোগের প্রয়োজনীয়তা থেকে তৈরি হওয়া এই গ্রুপটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ২০১৪ সালের ১৭ অক্টোবর। যদিও এই বছর থেকে জন্মদিন উদযাপনের তারিখ বদলেছে গ্রুপটি।

কারণ হিসেবে জানতে চাইলে গ্রুপের এডমিন সোহান জানান,২০১৮ সালের ১৮ অক্টোবর প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর অকাল প্রয়াণে আমরা আমাদের জন্মদিন উদযাপনের তারিখটা বদলে এখন থেকে ৩০ অক্টোবর নির্ধারন করেছি।

প্রতিবারের মত এবারও দেশের প্রথম সারির ব্যান্ডের মিউজিশিয়ান ছাড়াও সময়ের আলোচিত সব ব্যান্ডগুলো নিজ নিজ প্রোফাইল ও ব্যান্ড পেইজ এবং এই গ্রুপটিতে পোষ্টের মাধ্যমে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন। তাছাড়া প্রায় লক্ষাধিক সদস্য দিনভর এই গ্রুপ নিয়ে তাদের ব্যাক্তিগত অভিজ্ঞতা প্রকাশ করেছেন।

মহামারী করোনাভাইরাস এর কারণে ব্যান্ড মিউজিক ইন্ডাস্ট্রি এক প্রকার স্থবির। এই সময়কে উতরে কিভাবে ব্যান্ড মিউজিকের কল্যাণে একসাথে সবাই মিলে কাজ করা যায়, তা নিয়ে নানা পরিকল্পনা আছে বলে জানালেন গ্রুপের আরেক এডমিন আদিত।এক্ষেত্রে গ্রুপের সকলের মতামতের উপর ভিত্তি করেই সকল সিদ্ধান্ত বাস্তবায়ন করার ইচ্ছে পোষন করেন তিনি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর