ফ্রান্সবিরোধী মিছিলে জুতা হাতে উত্তরায় লাখো জনতার ঢল

ফ্রান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদো’র আঁকা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র দেশটির রাষ্ট্রীয় মদদে প্রদর্শনের প্রতিবাদে বিশ্বজুড়ে উঠেছে নিন্দার ঝড়। নবী (সাঃ) কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো কর্তৃক এমন উদ্ধত্বের প্রতিবাদ স্বরূপ আজ রাজধানীর উত্তরায় সমাবেশ করেছে বাংলাদেশের মুসলিমদের অন্যতম বৃহৎ ভ্রাতৃত্ব সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ বৃহত্তর উত্তরা শাখার নেতৃবৃন্দরা।

শুক্রবার পবিত্র জুমার নামাজের পর আজমপুর থেকে শুরু হয় উক্ত সমাবেশ। এতে সংগঠনটির বৃহত্তর উত্তরা শাখার নেতৃবৃন্দদের পাশাপাশি যোগ দেন উত্তরার প্রায় লক্ষাধিক তৌহিদি জনতা। সমাবেশের মিছিলটি বেলা ২:৩০ মিনিটে উত্তরা আজমপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে শুরু হয়ে রাজলক্ষী পর্যন্ত যায়।

সেখান থেকে মোড় নিয়ে দুপুর ৩:০৬ মিনিটে আব্দুল্লাহপুর এসে পৌঁছালে স্থানটি জনসমুদ্রে পরিণত হয়। পুরো আধা কিলোমিটার জায়গাজুড়ে মানুষের হাতে হাতে ঠাই নেয় ‘উই লাভ মুহাম্মদ’ লেখা সম্বলিত ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন। একই সাথে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোর ছবিতে জুতার ছাপ ও ‘বয়কট ফ্রান্স’ সম্বলিত রং-বেরঙের জুতা, প্ল্যাকার্ড ও পোস্টার। কর্মসূচিটিতে অংশগ্রহণকারী শান্তিপূর্ণ সমাবেশ চিত্র

সমাবেশটির বক্তৃতা পর্ব শুরু হলে লক্ষ জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন আল্লামা নাজমুল হাসান, মাওলানা কেফায়েত উল্লাহ আযহারি, মুফতি কামাল উদ্দিন, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবি, মাওলানা রুহুল আমিনসহ বৃহত্তর উত্তরার শীর্ষস্থানীয় আলেম-ওলামাগণ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর