মহনবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে মুন্সীগঞ্জে বিক্ষোভ

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মুন্সীগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও আরো কিছু সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। আজ শুক্রবার জুমাবাদ জেলা শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারী চত্বর এসে শেষ হয়।

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে গজারিয়ায় বিক্ষোভ সমাবেশে করেছে হেফাজতে মুসলিমীন বাংলাদেশ নামে একটি ইসলামিক সংগঠন। সমাবেশে বক্তারা ফ্রান্সের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি ও ফ্রান্সের পণ্য বর্জনের জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

মহানবী মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র প্রদর্শণ করায়, স্বপ্নসিঁড়ির সংস্থার সিরাজদিখানে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ পালিত হয়। উপজেলার বালুচর ইউনিয়নের বালুচর চৌরাস্তা শুক্রবার সকাল ১০ টা থেকে বেলা ১১ পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত প্রফেসর ডাক্তার জাকির হোসেন, সাজ্জাদ নুর মোঃ মোস্তফা, স্বপ্নসিঁড়ি সংস্থার সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ, এলাকা বাসী উপস্থিত ছিলেন।

সিরাজদিখানের রাজদিয়া বাইতুস শরিফ জামে মসজিদ সংশ্লিষ্টদের উদ্যোগে ও এলাবাসীর আয়োজনে শুক্রবার ৩০ অক্টোবর বাদ জুমআ রাজদিয়া বাইতুস শরিফ জামে মসজিদের সামনে থেকে সিরাজদিখান বাজার পর্যন্ত বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে ওই এলাকার ধর্মপ্রান মুসল্লীসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ। পরে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা মনোয়ার হোসেন মনু, ওয়ার্ড ইউপি সদস্য মো. হুমায়ুন কবীর, মো. হীরা, মো. সুমন, জেরিন ও রবিন প্রমূখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স আমাদের বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় বিশ্বের শত কোটি মুসলমানের অন্তরে আঘাত লেগেছে। আমরা প্রত্যেক মুমিন মুসলমান তাদের জান-মাল, সন্তান, পিতা-মাতা থেকে বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ)কে বেশী ভালোবাসি। এই সমাবেশের মাধ্যমে দাবি জানাচ্ছি যে, অনতি বিলম্বে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র সরিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টকে সকল মুসলমানের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) নিয়ে ব্যঙ্গ করায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল বানারী ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হাসাইল কেন্দ্রীয় জামে মসজিদ সংশ্লিষ্টদের উদ্যোগে ও এলাবাসীর আয়োজনে শুক্রবার ৩০ অক্টোবর বাদ জুমআ হাসাইল জামে মসজিদের সামনে হাসাইল বাজার প্রদক্ষিণ করে ফুলতলা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন অত্র এলাকার ধর্মপ্রান মুসল্লীসহ বিভিন্ন শ্রেণী পেশার এক হাজারেরও বেশি মানুষ। দল মত নির্বিশেষে সকল ধর্মপ্রাণ মুসলমানেরা এতে অংশগ্রহণ করেন। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স আমাদের বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় বিশ্বের শত কোটি মুসলমানের অন্তরে আঘাত লেগেছে। আমরা প্রত্যেক মুমিন মুসলমান তাদের জান-মাল, সন্তান, পিতা-মাতা থেকে বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ)কে বেশী ভালোবাসি। এই সমাবেশের মাধ্যমে দাবি জানাচ্ছি যে, অনতি বিলম্বে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র সরিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টকে সকল মুসলমানের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

মিরকাদিম পৌরসভার কেন্দ্রীয় ঈদগা থেকে ফ্রান্সের পন্য বয়কট ও প্রতিবাদ মিছিলে এবং নবীজী মোহাম্মদ (সাঃ) ভালবাসায় অংশ গ্রহন করে মিরকাদিম পৌরসভার সর্বস্তরের মানুষ। এছাড়ও , শ্রীনগর ও লৌহজং উপজেলায়ও একইভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

পরবর্তী সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুন্সীগঞ্জ জেলার সমন্বয়ক বলেন, বিশ্বের বেশিরভাগ সম্পদ মুসলমানদের হাতে। মুসলমানদের প্রতি ফ্রান্সের এই বৈরি ও বিদ্ধেষমূলক আচরণের কঠোর জবাব মুসলমানদের দেওয়া উচিত। বিশেষ করে ফ্রান্সের সকল পণ্য বয়কট ও কুটনৈতিক সর্ম্পক ছিন্ন করাসহ তাদেরকে অর্থনৈতিকভাবে কোনঠাসা করতে হবে।
এ ছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মুন্সীগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ ও স্থানীয় ওলামায়ে কেরামগণ।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর