ট্রাম্পের পরাজয়ের আওয়াজ শোনা যাচ্ছে

মার্কিন নির্বাচনের বাকি আর মাত্র কয়েকদিন। জোড় প্রচারনার মাঝেই বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজ্যে ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন। সর্বশেষ জড়িপে এমনই ফল উঠে আসছে বারবার।

মার্কিন সংবাদ সংস্থা দ্য হিল ও হ্যারিসের যৌথ উদ্যোগে করা নতুন জড়িপে যা ফল পাওয়া গেছে তাতে বুঝা যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কপালে ভাল কিছু নেই। ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা ও পেনসিলভেনিয়া এই তিন রাজ্যে এবার বাইডেন এগিয়ে আছে। ২০১৬ সালের নির্বাচনে এই তিনটা রাজ্যই ছিল ট্রাম্পময়।

এ বিষয়ে জনমত জড়িপের পরিচালক মার্ক পেন বলছেন, ‘নির্বাচনের কয়েকদিন আগে দোদুল্যমান রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ এসব রাজ্যে বাইডেনের এগিয়ে থাকার অর্থ এই যে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সঙ্গে এই ব্যবধান কমিয়ে আনার মতো যথেষ্ট সময় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের হাতে আর নেই।’

এছাড়া তিনি আরও জানিয়েছেন, এই তিন রাজ্য এখন টস আপ ক্যাটাগরির মধ্যে চলে গেছে। অর্থাৎ এসব রাজ্যে উভয়ের জয়ের সম্ভাবনা ফিফটি-ফিফটি। বরং এসব রাজ্যে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি এবং নির্বাচনী প্রচারণায় বাইডেন প্রচুর ব্যয় করায় কারণে রাজ্যটিতে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতায় ফিরে আসাটা খুব কঠিন হয়ে যাবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর