সরকার প্রণোদনা ও প্রবৃদ্ধির পরিসংখ্যান নিয়ে মিথ্যাচার করছে: ফখরুল

কাতীয় প্রবৃধির পরিসংখ্যান নিয়ে সরকার মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এগ্রিকালচারিস্ট‘স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(এ্যাব) এর উদ্যোগে ‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল নির্ধারণ’ শীর্ষক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে ভারত স্বীকার করে যে, আমার(ভারত) ১০% কমে গেছে প্রবৃদ্ধি । আর এরা(সরকার) বলেছে মিথ্যা কথা ৮-১০% বেড়ে গেছে। জাস্ট ইমাজিন। একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে তারা জনগণের সঙ্গে মিথ্যা কথা বলে। কারণটা কী? তাদের জনগণের সঙ্গে সম্পর্ক নেই। এই সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন সেই কারণেই জনগণের প্রতি তাদের দায়িত্বশীলতা নেই।

প্রণদোনাকে সরকারের শুভংকরের ফাঁকি হিসাবে উল্লেখ করে তিনি বলেন, তারা বলছেন যে আমরা প্রণোদনা দিচ্ছে। এটা দিচ্ছেন ব্যাংক থেকে। ৮৭% তাদের ছিল ব্যাংক থেকে প্রণোদনা। যাদের টাকাটা দেবে যারা পাবে যদি ব্যাংক খুশি হয়, তারা সন্তুষ্ট হয়ে তাহলেই। ফলে কী হয়েছে? যারা সরকারের সঙ্গে সম্পৃক্ত নয়, যারা ব্যাংকের সঙ্গে বিভিন্ন লেনদেনের সঙ্গে সম্পৃক্ত নয় তারা কিন্তু এই প্রণোদনা পাচ্ছে না। এরা(সরকার) পুরো জিনিসটাকে ঢেকে রাখছে, মিথ্যা কথা বলছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর