ফেনীতে মহানবীকে নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার

ফেনীতে ফেসবুকে নিজের আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপ করায় ফেনীতে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) কে গ্রেফতার করেছে ফেনী মডেল থানা পুলিশ।

পুলিশী সূত্র অনুযায়ী জানা যায়, পিকলু তার ব্যক্তিগত ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন অনেক দিন ধরে। সাম্প্রতিক সময়ে ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপ মূলক পোষ্ট করে আসছেন।

এসব পোষ্টের মধ্যে ‘আয়েশার বিয়ের সময় তিনি শারারিকভাবে যৌনক্ষম ছিলেন না’, ‘ফতুয়া বাজীর গুষ্টি কিলাই-ভন্ডামির গুষ্টি কিলাই’, ‘এত পর্দা পর্দা মারেন- পর্দার সব ঠিক হইলে জানালায় গ্রিল লাগান কেন?’ ইত্যাদি প্রচারণা রয়েছে।

এদিকে এসব পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানায়। একপর্যায়ে বৃহস্প্রতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ীর আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, ধর্মীয় উস্কানির অভিযোগে পিকলুকে গ্রেফতার করা হয়েছে এবং তাকে আদালতে প্রেরণ করে রিমান্ড চাওয়া হয়েছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর