মন্ত্রীর মর্যাদায় আতিক, লিটন ও খালেক প্রতিমন্ত্রীর মর্যাদায়

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম পূর্ণ মন্ত্রীর মর্যাদা পেয়েছেন। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন ও খুলনা সিটি করপোরেশনের (খুসিক) মেয়র তালুকদার আব্দুল খালেককে দেয়া হয়েছে প্রতিমন্ত্রীর মর্যাদা। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, স্ব স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন ঢাকা উত্তর সিটি করেপোরেশনের মেয়র মো: আতিকুল ইসলাম মন্ত্রী এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেমেন মেয়র তালুকদার আব্দুল খালেক প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন।

জানা যায়, দেশের মোট ১২টি সিটি করপোরেশনের মেয়ররা পদমর্যাদা চেয়ে স্থানীয় সরকার বিভাগে আবেদন করেন। ইতোপূর্বে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে মন্ত্রী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর মর্যাদা দেয়া হয়েছে।

তবে চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, ময়মনসিংহ, রংপুর, গাজীপুর, সিলেট সিটি করপোরেশনের মেয়রদের এখনো বিশেষ মর্যাদা দেওয়া হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর