জামিন পেলেন দুর্নীতির মামলায় কারাগারে থাকা ডিআইজি বজলুর রশীদ

দুদকের মামলায় কারাগারে থাকা কারা অধিদপ্তরের উপমহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশিদ জামিন পেয়েছেন। আজ (বৃহস্পতিবার) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, গত ২২ অক্টোবর বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ওই দিন বজলুর রশীদের পক্ষে তাঁর আইনজীবী জামিনের আবেদন করলে বিচারক জামিন শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন। এর আগে গত ২০ অক্টোবর থেকে কারাগারে ছিলেন বজলুর রশীদ।

মামলা সূত্রে জানা যায়, ঢাকার সিদ্বেশ্বরী রোডে দুই হাজার ৯৮১ বর্গফুট আয়তনের একটি অ্যাপার্টমেন্ট কেনেন বজলুর রশীদ। এ বিষয়ে তাঁর আয়কর নথিতে কোনো তথ্য নেই। এর দাম হিসেবে পরিশোধ করা তিন কোটি আট লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি দুদককে দেখাতে পারেননি।

এছাড়া বজলুর রশীদ ২০১৮ সালের ২৪ এপ্রিল অ্যাপার্টমেন্ট কেনার জন্য চুক্তি করেন। এরপর ওই বছরের ৭ জুন পর্যন্ত ৫৪ হাজার টাকা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে চেকে পরিশোধ করেন। আর বাকি তিন কোটি সাত লাখ ৪৬ হাজার টাকা নগদে পরিশোধ করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর