আলফাডাঙ্গায় নবাগত ইউএনও’র সাথে গণমাধ্যমকর্মীদের মতবিনিময়

ফরিদপুরের আলফাডাঙ্গায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছেন সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী।

বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে উপজেলা পরিষদের মিনি হলরুমে এ মতবিনিময় সভায় উপজেলার কর্মরত ১৯ জন গণমাধ্যমকর্মী অংশ নেয়।

গত ১৭ অক্টোবর তিনি আনুষ্ঠানিকভাবে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর দায়িত্ব গ্রহণ করেন। তার আগে এই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন মো. রাশেদুর রহমান।

মতবিনিময় সভায় সন্ত্রাস, মাদক ও দুর্নীতি মুক্ত করে এ উপজেলাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তুলতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চান নবাগত উপজেলা নির্বাহি কর্মকর্তা তৌহিদ এলাহী।

তিনি বলেন, গণমাধ্যমকর্মীসহ সবার সহযোগিতা পেলে আলফাডাঙ্গা উপজেলা হবে দেশের সেরা, উন্নত ও সমৃদ্ধ উপজেলা। সম্মিলিত প্রচেষ্টায় সন্ত্রাস, মাদক ও দুর্নীতি হটিয়ে আলফাডাঙ্গাকে একটি আলোকিত উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

ছাত্রজীবনে জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করা তৌহিদ এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষে ২০১২ সালে ৩০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২১তম স্থান অর্জন করেন। চাকরী জীবনে তার প্রথম পোস্টিং লক্ষ্মীপুরে। পরবর্তীতে ঢাকা জেলা প্রশাসনে কাজ করার সুযোগ পান। ঢাকায় কাজ করার সময় এমবিএ প্রোগ্রামকে খণ্ডকালীন হিসেবে পরিবর্তন করে ফাইন্যান্স মেজরসহ এটি শেষ করেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস এঅ্যান্ডএম বিশ্ববিদ্যালয়ের দ্য বুশ স্কুল অব পাবলিক সার্ভিস ও গভর্নমেন্টে বৃত্তি প্রাপ্ত হয়ে দুই বছর মেয়াদি মাস্টার অব পাবলিক সার্ভিস ও অ্যাডমিনিস্ট্রেশনে পড়াশোনা শেষ করেন।

তৌহিদ এলাহী জামালপুরের মাদারগঞ্জের জোরখালী প্রাথমিক বিদ্যালয় ও জোরখালী উচ্চবিদ্যালয়ে পড়াশোনা করেন। ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএর নিয়মিত প্রোগ্রামে ভর্তি হন।

ছাত্রজীবনে তিনি লেখালেখির সঙ্গে জড়িত ছিলেন। এ ছাড়া জাতীয় দৈনিক কালের কণ্ঠ, সমকাল ও আমাদের সময়ে সাংবাদিকতা করেছেন তিনি।

২০১৮ সালের বইমেলায় তৌহিদ এলাহী রচিত ‘বইকাটা’ নামে একটি শিশুতোষ গল্পগ্রন্থ প্রকাশিত হয়। এরপর তার একটি কমিকস বইও প্রকাশিত হয়।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর