মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন

ফ্রান্সের (ফরাসি) প্রেসিডেন্ট “ইমানুয়েল ম্যাক্রো” সম্প্রতি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে গোপালগঞ্জের সদর উপজেলার চন্দ্রদিঘলিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ঢাকা-খুলনা মহাসড়কের চন্দ্রদিঘলিয়া বাসস্ট্যান্ডে চন্দ্রদিঘলিয়া মাদ্রাসার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচীতে প্রায় দুই সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলামান অংশগ্রহণ করেন। শান্তিপূর্ণভাবে দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো’র বিরুদ্ধে ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন ও তার কুশপুত্তলিকা হাতে বিভিন্ন ধর্মীয় স্লোগানে অংশগ্রহণকারীদের উজ্জীবিত হতে দেখা যায়।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পরিচালনা কমিটির সভাপতি চন্দ্রদিঘলিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন, ওলামা কল্যান সংস্থা গোপালগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মাওঃ ইকরামুজ্জামান, চন্দ্রদিঘলিয়া ইউপি চেয়ারম্যান বি এম ওবায়েদুর রহমান, বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ছবেদ আলী ভূঁইয়া, বাংলাদেশ ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক মাওঃ তাসলিম হুসাইন, কংশুর মহিলা মাদ্রাসার মুহতামিম মাওঃ ওমর ফারুক, বরফা মাদ্রাসার মুহতামিম মাওঃ কুতুবউদ্দিন, ওলামা কল্যাণ সংস্থা গোপালগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওঃ উসমান গনি, চন্দ্রদিঘলিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওঃ এনায়েতুল করীম, কেকানিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ আঃ হান্নান, ভূঁইয়া পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ বায়েজিদ, চন্দ্রদিঘলিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওঃ আবুল হাশেম, চন্দ্রদিঘলিয়া বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সমাজসেবক জাকির বিশ্বাস, পাইককান্দি মাদ্রাসার মুহতামিম মাওঃ সেহাবুদ্দিন, গোপালগঞ্জ সদর উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওঃ নাসির আহমদ, সাধারণ সম্পাদক মুফতি শুয়াইব ইবরাহীম, পোনা কাশিয়ানী মাদ্রাসার মুহতামিম হাফেজ মোঃ মুসা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্ট “ইমানুয়েল ম্যাক্রো”কে সারা বিশ্বের মুসলিম উম্মার নিকট নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান। তা না হলে ফ্রান্সে তৈরি সকল পণ্য বর্জনের ঘোষণাসহ আগামীতে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন বক্তারা। পরে মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশটি মহাসড়ক দিয়ে বিজয়পাশা মোড় ঘুরে পুনরায় চন্দ্রদিঘলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ফিরে শেষ হয়।

এরপর ম্যাক্রো’র কুশপুত্তলিকা দাহ শেষে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সম্পন্ন হওয়ায় সকলে মহান আল্লাহ পাকের দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর