কুড়িগ্রামে বাঁধ ও ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নে ঘোগাদহ বাজার থেকে ভৈষেরকুটি গ্রাম সংলগ্ন ওয়াবদা বাঁধ পর্যন্ত রাস্তা নির্মাণ ও রাস্তার মধ্যবর্তী স্থানে কুমারগাতি নালার উপর ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ১১টার দিকে ঘোগাদহ বাজারে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। ভুক্তভোগী এলাকার সর্বস্তরের নারী-পুরুষ, শিশু-কিশোর ও বৃদ্ধসহ প্রায় ৫ শতাধিক মানুষ প্লাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

বক্তারা বলেন, অত্র এলাকার প্রায় ৯০ ভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল। উপযুক্ত যোগাযোগ ব্যবস্থা না থাকায়, অত্র এলাকার কৃষকরা তাঁদের উৎপাদিত কৃষিপণ্য ন্যায্যমূল্যে বাজারজাত করতে পারেন না। ফলে প্রতি বছর কৃষি উৎপাদন করে ক্ষতির সম্মূখীন হচ্ছেন এবং তাদের শিক্ষা, স্বাস্থ্যসহ অন্যান্য মৌলিক চাহিদা ও নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।

মানববন্ধনের বক্তৃতায় সামাজিক সংগঠন ‘ছায়া’র সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন- “প্রতিবার ভোট আসলে জনপ্রতিনিধিরা নানা প্রতিশ্রুতি দিলেও তার কোন বাস্তবায়ন হয় না। আমরা আশ্বাস নয়, বাস্তবায়ন চাই।”

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- ভৈষেরকুটি যুব উন্নয়ন সমিতির সভাপতি, গোলেনুর বেগম, ঘোগাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিন খন্দকার, ঘোগাদহ প্রিপারেটরি স্কুলের সহকারী শিক্ষক আব্দুল খালেক খন্দকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, ঘোগাদহ’র সহ-সভাপতি ডা. পরেশ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক, ইন্দ্রমোহন মন্ডল মধু ও এনামুল হক প্রমুখ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার, কুড়িগ্রাম সদর, কুড়িগ্রামের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদান করা হয়।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর