নীলফামারীর টুপামারী ইউপি নির্বাচনে ৯ বছর পর ভোটগ্রহণ চলছে

নীলফামারী জেলা সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের দীর্ঘ ৯ বছর পর নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে। সীমানা জটিলতায় ৯ বছর ভোট বন্ধ থাকার পর এই নির্বাচনের ভোট দিতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্রেই সমানতালে নারী ও পুরুষ ভোটারগন সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করতে দেখা যায়। নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির।

এছাড়া নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯৭ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৭৬২ জন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আফতার উজ্জামান জানান, ভোট গ্রহনে জন্য নয়টি কেন্দ্রে ৫৮টি বুথ স্থাপন করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলছে। এজন্য নয়জন প্রিজাইডিং কর্মকর্তা, নয়জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১১৬জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহনে কাজ করছে।

তিনি বলেন, ২০১১ সালের ৫জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ইউনিয়নটিতে। এরপর মেয়াদ শেষ হলেও সীমানা জটিলতায় উচ্চ আদালতে মামলা চলায় নির্বাচন বন্ধ থাকে। আদালতে সেই মামলার নিষ্পত্তি হলে চলতি বছরের গত ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষনা করা হয়।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর