নারীদের হিজাব, পুরুষের পায়ের গোড়ালির উপর প্যান্ট পড়ার বিজ্ঞপ্তি

নিজ প্রতিষ্ঠানের কর্মীদের জন্য পুরুষদের টাকনু বা পায়ের গোড়ালির উপর প্যান্ট পরতে হবে আর নারীকর্মীদের হিজাব পরার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডাক্তার মুহাম্মদ আব্দুর রহিম। এছাড়া কর্মক্ষেত্রে মোবাইল ফোন সাইলেন্ট রাখার নির্দেশ দেয়া হয়েছে। সরকারি প্রতিষ্ঠানে এমন ধরণের নির্দেশ জারিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞপ্তিতে লিখেন, ‘অত্র ইনস্টিটিউটের সকল কর্মকর্তা কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।’

এমন নিদের্শনার বিষয়ে ব্যাখ্যা চাওয়া হলে ডাক্তার মোহাম্মদ আব্দুর রহিম বলেন, ধর্মীয় অনুশাসন মেনে চলার নির্দেশনা দিয়েছেন তিনি। ধর্মীয় অনুশাসন মেনে চললে করোনাসহ অন্যান্য স্বাস্থ্যঝুঁকি কমে যায় বলেও জানিয়েছেন তিনি।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর