১ নভেম্বর জাতীয় যুব দিবস, পুরস্কার পাচ্ছেন সফল ২৬ যুবক

আগামী রোববার (১ নভেম্বর) উদযাপিত হবে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস। এ দিবসে জাতীয় পুরস্কার দেয়া হবে সফল ২৬ যুবককে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল সচিবালয়ে বঙ্গবন্ধু যুব দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতীয় যুব দিবসের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস, ২০২০’। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াতে মুজিববর্ষে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে—মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান।

প্রতিমন্ত্রী বলেন, রোববার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ওসমানী স্মৃতি মিলনায়তনে। অনুষ্ঠানে প্রশিক্ষিত সফল যুবক ও যুব নারীদের মধ্য থেকে ২১ জনকে আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক অবদান রাখার স্বীকৃতি হিসেবে জাতীয় যুব পুরস্কার দেয়া হবে।

এছাড়া যুব দিবস উপলক্ষে উন্মোচন করা হবে স্মারক ডাকটিকিট ও খাম। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর