মনিরামপুরে নিষিদ্ধ আফ্রিকান মাছ চাষ করায় দুই ব্যবসায়ীকে জরিমানা

যশোরের মণিরামপুর উপজেলার রেহিতা ইউনিয়নের পটি গ্রামে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ চাষ করার অপরাধে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এক মৎস্য চাষীসহ আরো দুই ব্যবসায়ীকে এগারো হাঁজার টাকা জরিমানা করেছেন। এবং ওই মাছ চাষীর ঘের থেকে প্রায় ৮০ কেজি মাগুর মাছ ধরে নষ্ট করা হয়।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হোসেনের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রিপন কুমার ঘোষ জানান, উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলার রেহিতা ইউনিয়নের পটি গ্রামের মৎস্য চাষী শহিদুল ইসলামের ছোট একটি ঘেরে অভিযান চালানো হয়। জাল দিয়ে এসময় প্রায় ৮০ কেজি অফ্রিকান মাগুর মাছ ধরার পর নষ্ট করা হয়। পরে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান,আরো দুই ব্যবসায়ীর ব্যবসায়িক লাইসেন্স না থাকায় সোহরাব মোড়ে অভিযান চালিয়ে লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মা আমেনা বেকারির মালিক বাবু হোসেনকে ৫০০০/— হাজার, আল আমিন স্টোরের মালিক ইসমাইল হোসেনকে ১০০০/— হাজার টাকা জরিমানা করেন।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা আরো উপস্থিত ছিলেন, বিএসটিআই মাঠ অফিসার শাহাদাত হোসেন, পুলিশ ও আনসার সদস্যসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর