পাবনায় সিভিল সার্জনের অশোভনীয় আচরণ, প্রত্যাহারের দাবি

পাবনায় স্বাস্থ্য বিভাগের সীমাহীন অনিয়ম, দুর্নীতি ও ব্যর্থতা ঢাকতে সাংবাদিকদের স্বাস্থ্য মহাপরিচালকের মুখোমুখি হতে দেয়নি সিভিল সার্জন। এ জন্য বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল স্বাস্থ্য মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এর মতবিনিময় সভা থেকে মিডিয়া কর্মীদের বের করে দেন। এদিকে সভা থেকে সাংবাদিকদের বের করে দেয়া এবং অশোভন আচরণের প্রতিবাদে স্বাস্থ্য মহাপরিচালকের সব কর্মসুচি বয়কট করেন পাবনার সাংবাদিকরা। এ ছাড়া পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবালকে ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক’রা।

স্বাস্থ্য মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বৃহস্পতিবার (২৯ অক্টোবর) পাবনার সিভিল সার্জন অফিস, পাবনা মেডিকেল কলেজ, পাবনা মানসিক হাসপাতাল, পাবনা টিবি ক্লিনিক ও ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসেন।

এ উপলক্ষে সকাল ৯টার দিকে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ সুধীজনের সঙ্গে বৈঠকে বসেন তিনি। এ সভায় সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হলে বেশ ক’জন সিনিয়র সাংবাদিক ও ক্যামেরা পারসনরা সভায় উপস্থিত হন। কিন্ত সভা চলাকালে পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল স্বাস্থ্য মহাপরিচালকের উপস্থিতিতে আকষ্মিকভাবে সাংবাদিক এবং ক্যামেরা পারসনদের সভা কক্ষ থেকে বের করে দেন। এ ঘটনায় উপস্থিত সবাই হতভম্ব হয়ে পড়েন।

সভায় উপস্থিত সাংবাদিক নেতারা এই অশোভন আচরণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, ১৭ জেলার পুরোনো জেলা পাবনা। সিভিল সার্জনের অযোগ্যতা ও ব্যর্থতায় এই জেলায় এখন পর্যন্ত পিসিআর ল্যাব বা কোভিড টেষ্টের কোন ব্যবস্থা হয়নি। জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন চিকিৎসা নেই। এ ছাড়া নানা ধরণের অনিয়ম ও দুনীর্তিতে ডুবে গেছে স্বাস্থ্য বিভাগ। নিজেদের অনিয়ম,দুনীতি ও ব্যর্থতা ঢাকতে সাংবাদিকদের ডিজির মুখোমুখি হতে দেয়নি সিভিল সার্জন।

এ ব্যাপারে স্বাস্থ্য মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমেকে কয়েকবার ফোন দিলে তিনি ক্ষুদে বার্তার মাধ্যমে কথা জানাতে বলেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর