মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ফুটবলারের হুঁশিয়ারি

ফ্রান্সে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রদর্শনী এবং তার নামে কটুক্তির প্রতিবাদে উত্তাল সারাবিশ্ব। এবার বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলরক্ষক শহীদুল আলম সোহেল এই ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন। একইসঙ্গে হুঁশিয়ারিও জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এই প্রতিবাদ জানান। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো।

সোহেল লিখেছেন, আল্লাহর কসম! রাসুলের প্রতি আমাদের এই আবেগ-ভালোবাসা বৃথা যাবে না। এসবের উপযুক্ত প্রতিদান আমরা আল্লাহর কাছে পাবো। রাসুলের প্রতি হৃদয়ের এই আবেগ-ভালোবাসা আমাদের ঈমানের প্রমাণ, আলহামদুলিল্লাহ্।

মুসলিম নামধারী মুনাফিকদের অবস্থা খেয়াল করুন- রাসুলের অপমানচেষ্টায় ওদের কোনো অনুভূতিই হচ্ছে না! অথচ ওদের বাবা-মাকে নিয়ে কেউ একটা গালি দিলে সাথে সাথে তেলে-বেগুনে জ্বলে ওঠে। ওদের কাছে রাসুলের মর্যাদার বিশেষ কোনো গুরুত্ব নেই। কারণ তারা রাসুলকে ভালোবাসে না।

অথচ রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, “তোমাদের কেউ (ততক্ষণ পর্যন্ত) মুমিন হতে পারবে না, যতক্ষণ না আমি তার নিকট তার পিতা, তার সন্তান এবং সকল মানুষ অপেক্ষা প্রিয় হয়েছি।” [বুখারি, আস-সহিহ: ১৫; মুসলিম, আস-সহিহ: ১৭৮]

আল্লাহর রাসুলের মর্যাদার সামনে সমস্ত মুসলিমের রক্তও তুচ্ছ। আমাদের জীবন উৎসর্গীত হোক প্রিয় নবিজির মর্যাদা রক্ষায়। সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর