সিটি কর্পোরেশনের কাছে ঈদবোনাসের দাবি ভাড়াটিয়াদের

ঢাকার দুই সিটি কর্পোরেশনের কাছে দুই মাসের ভাড়ার সমপরিমাণ ঈদবোনাস চান ভাড়াটিয়ারা। মঙ্গলবার ভাড়াটিয়া পরিষদ নামক একটি সংগঠন জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এই বোনাস কীভাবে পাওয়ার অধিকার কীভাবে রাখে? প্রশ্নর জবাবে বক্তারা বলেন, ভাড়াটিয়ারা তাদের উপার্জনের সমস্ত টাকায় নগরের উন্নয়নের জন্য ব্যয় করে থাকে, যার প্রত্যক্ষ ও পরোক্ষ সুবিধা নগর কর্তৃপক্ষ পেয়ে থাকে।

তারা বলেন, প্রত্যেক বাড়ির হোল্ডিং নম্বর অনুযায়ী বাড়িওয়ালা বাড়িভাড়ার জন্য একটি ব্যাংক হিসাব খুলবেন। ওই নম্বরে ভাড়াটিয়া বাড়িভাড়ার টাকা জমা করবেন। বিদ্যুৎ, গ্যাস, হোল্ডিং ট্যাক্স ও সরকারি অন্যান্য ট্যাক্স কাটবে এবং অবশিষ্ট টাকা বাড়িওয়ালারা ভোগ করবেন। আশা করা যায়, এ পদক্ষেপে সিটি কর্পোরেশনের প্রচুর আয় হবে, যা থেকে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ভাড়াটিয়াদের দুই মাসের ঈদবোনাস প্রদান করতে পারবে। যেহেতু ভাড়াটিয়ারা তাদের আয়ের সিংহভাগ বাসাভাড়ায় ব্যয় করে,তাই এটা তাদের প্রাপ্য অধিকার।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আতাউল্লাহ খান, জান্নাত ফাতেমা, মোহাম্মদ মোস্তফা, আজাহার উদ্দিন প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর