কুমিল্লায় স্ত্রীর মৃত্যুর ২ দিন পর স্বামীর আত্মহত্যা

কুমিল্লার চৌদ্দগ্রামে স্ত্রীর মৃত্যুর দুদিন পর বিষপানে হেলাল উদ্দিন নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে হেলাল বিষপানে আত্মহত্যা করেন।

গত সোমবার(২৬ অক্টোবর) সকালে তার বাড়ি থেকে স্ত্রী দিলোয়ারা আক্তার শিউলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে নিহত হেলাল উদ্দিন। নিহত স্ত্রী শিউলী একই ইউনিয়নের কেন্দুয়া গ্রামের মো. ফয়েজ আহম্মদ ভূঁইয়ার একমাত্র মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার সকালে পুলিশ স্বামী হেলাল উদ্দিনের বাড়ি থেকে শিউলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় শিউলীর বাবা বাদী হয়ে স্বামী হেলাল উদ্দিন, হেলালের ভাই মফিজুর রহমান, মা মমেনা বেগম ও ভাবি ঝর্ণা বেগমের নাম উল্লেখ করে শিউলীকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন।

ঘটনার পর পালিয়ে যায় হেলালসহ পরিবারের লোকজন। কিন্তু বুধবার সকালে অজ্ঞাত স্থানে বিষপানে অসুস্থ হয়ে পড়েন হেলাল উদ্দিন। বিষয়টি পরিবারের লোকজন জানতে পেরে হেলালকে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

শিউলীর বাবা জানান, যৌতুকের জন্য তার মেয়ে শিউলীকে হত্যা করা হয়েছে। গত রোববার (২৫ অক্টোবর) রাতে তার জামাতাসহ অন্যরা তার মেয়ে শিউলীর ওপর নির্যাতন চালায়। শিউলীর মাথাসহ শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ওই রাতে শিউলী তাকে মোবাইলে কল করে নির্যাতনের কথা জানায়। পরদিন (২৬ অক্টোবর) সকালে তিনি শিউলীর মৃত্যুর সংবাদ শুনতে পান। নিহত শিউলীর মোসা. হাফসা আক্তার (৩) নামে একটি কন্যাসন্তান রয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বামীর বাড়ি থেকে ওই গৃহবধূ শিউলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, যৌতুকের জন্য শিউলীকে নির্যাতন করা হতো- এমন অভিযোগ ছাড়াও শিউলীকে ঘটনার রাতে নির্যাতনে হত্যা করা হয়েছে।

এদিকে কুমেক হাসপাতালে ময়নাতদন্ত করা হয়েছে হেলালের মরদেহ। উভয় ঘটনায় মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট আসার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর