স্কুলছাত্রীকে গণধর্ষণ: অবশেষে ৪ দিন পর গ্রেপ্তার দেখানো হলো সেই এএসআই রায়হানকে

রংপুরে স্কুলছাত্রীকে গণধর্ষণের ঘটনার চার দিন পর অভিযুক্ত গোয়েন্দা পুলিশের এএসআই রায়হানকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ ব‌্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (২৮ অক্টোবর) রাত সোয়া ৯টার দিকে এএসআই রায়হানকে গ্রেফতার দেখানো হয়।

এদিকে, বুধবার সন্ধ্যায় গণধর্ষণের ঘটনায় গ্রেফতার হওয়া আসামি আবুল কালাম আজাদ ও বাবুল হোসেনকে আদালতে নেওয়া হয়। সেখানে বিচারকের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ধর্ষণের কথা স্বীকার করেন গ্রেফতার হওয়া দুই আসামি।

পিবিআই সূত্রে জানা যায়, ঘটনার আগের দিন ২৩ অক্টোবর এএসআই রাহেনুল প্রেমের সম্পর্কের সূত্র ধরে তার পূর্বপরিচিত এজাহার ভুক্ত আসামি ভাড়াটিয়া মেঘলার বাড়িতে নিয়ে ওই স্কুলছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করে। পরে রাহেনুলের সঙ্গে ঘোরাঘুরি করে সন্ধ্যায় ওই স্কুলছাত্রী বাড়ি ফিরলে ছাত্রীর মা বকাবকি করেন। এতে অভিমান করে ওইদিন রাতে রাহেনুলের পরিচিত ভাড়াটিয়ার বাড়িতে আশ্রয় নেয় ওই স্কুলছাত্রী। সেখানে পরের দিন অচেনা দুই পুরুষ মেয়েটিকে ভাড়াটিয়া মেঘলার সহায়তায় জোরপূর্বক ধর্ষণ করেন। ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে পুলিশ তাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় মেঘলাকে আটক করে পুলিশ। ওই রাতে সুরভিকেও আটক করা হয়।

সূত্র জানিয়েছে, রংপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ওই ছাত্রীর মুখোমুখি করা হয় গ্রেপ্তার হওয়া বাবুল হোসেন (৩৮) ও আবুল কালাম আজাদকে (৪০)। তখন তাদেরকে ওই ছাত্রী ধর্ষক হিসেবে শনাক্ত করে।

গণধর্ষণের ঘটনায় হারাগাছ থানায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে এএসআই রায়হানুল ইসলাম ওরফে রাজুসহ দুজনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেন। সেই রাতেই অসুস্থ ওই ছাত্রীকে পুলিশ রংপুর মেডিক‌্যাল কলেজ হাসাপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করায়। সোমবার (২৬ অক্টোবর) মামলাটি হারাগাছ থানা থেকে রংপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়।

পিবিআই’র পুলিশ সুপার এবিএম জাকির হোসেন জানিয়েছেন, অন্যান্য আসামির স্বীকারোক্তি ও মেয়ের জবানবন্দির কপি দেখার পর রায়হানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর