চায়ের দোকানদারের হামলায় আহত ইউপি চেয়ারম্যান

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় সালিসি বৈঠকে আতর্কিত হামলায় ঘুষি মেরে ইউপি চেয়ারম্যান এর নাক ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে এক চায়ের দোকানদার এর বিরুদ্ধে।

বুধবার(২৮ অক্টোবর) দুপুরে উপজেলার মদাতী ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পরিষদের একটি সালিস চলাকালে এই ঘটনা ঘটে। এসময় মদাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরকে ঘুষি মেরে নাক ফাটিয়ে দিয়েছেন নেছার উদ্দিন (৪৫) নামে এক চায়ের দোকানদার।এ ঘটনায় ওই চায়ের দোকানদারকে আটক করেছে পুলিশ।

হামলাকারী চায়ের দোকানদার নেছার উদ্দিন ওই ইউনিয়নের বাবুডাঙ্গা এলাকার ছকমাল হোসেনের পুত্র। এই ঘটনার জের ধরে বিক্ষুব্ধ জনতা ওই চায়ের দোকানদারের দোকানটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে নেছার উদ্দিনের সাথে তার ভাই ইয়াকুব আলীর জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ওই ঘটনায় ইয়াকুব আলী বাদী হয়ে মদাতী ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দেন।

অভিযোগের ভিত্তিতে ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের চায়ের দোকানদার নেছার উদ্দিনের জমি সংক্রান্ত একটি সালিস করে দিয়ে ১ লাখ ২০ হাজার টাকায় বিষয়টি মীমাংসা করে দেন। মঙ্গলবার ওই টাকা চেয়ারম্যান এর মাধ্যমে নেছার আলীকে দেয়ার কথা থাকলেও সেটি দেননি।

বুধবার দুপুর আড়াইটার দিকে অপর আরেকটি সালিস চালাকালে নেছার আলী ওই বিষয়ে চেয়ারম্যানকে দেখে নেয়ার হুমকি দেন। এরই একপর্যায়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি শুরু হলে নেছার উদ্দিন চেয়ারম্যান আব্দুল কাদেরকে কিল-ঘুষি মারতে থাকেন। এতে চেয়ারম্যান আব্দুল কাদেরের নাক ফেটে রক্ত বের হয়।

এ সময় ইউনিয়ন পরিষদের সদস্যরা এগিয়ে এসে আহত অবস্থায় চেয়ারম্যানকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেন।

খবর পেয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।তিনি বার্তা বাজার কে জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যানের ওপর আতর্কিত হামলা হয়েছে।তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান,হামলাকারী নেছার উদ্দিনকে আটক করা হয়েছে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর