হাজী সেলিমের সেই গাড়িটি ‘ট্যাক্স ফাঁকির’

দেশজুড়ে আলোচিত নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিফ আহম্মেদ খানকে মারধরের ঘটনায় যে গাড়ি ব্যবহার করা হয়েছিল তাতে ‘সংসদ সদস্য’ স্টিকার লাগানো ছিল অথচ, গাড়িটির ফিটনেস ও ট্যাক্স টোকেন হাল নাগাদ নেই।

বিআরটিএর তথ্য অনুযায়ী, ১০ বছর আগ থেকে অর্থাৎ ২০১০ সাল থেকে এই গাড়ির ফিটনেস সনদ হালনাগাদ নেই। এমনকি ২০০৫ সাল থেকে রোড ট্যাক্সও দেওয়া হয়নি গাড়িটির। এই শ্রেণির গাড়ির বর্তমান রোড ট্যাক্স বছরে ৭৫ হাজার টাকা। এছাড়া প্রতিবছর ফিটনেস সনদও হালনাগাদ করতে হয়; সেটারও ফি আছে। ফিটনেস ও ট্যাক্স টোকেন হালনাগাদ না থাকলে নির্ধারিত হারে জরিমানার বিধান রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিআরটিএর এক কর্মকর্তা জানান, ব্যক্তিগত ব্যবহারের গাড়ি নিবন্ধনের সময় একসঙ্গে পাঁচ বছরের ফিটনেস সনদ দিয়ে দেওয়া হয়। এরপর থেকে প্রতিবছর একবার করে সনদ নবায়ন করতে হয়। এছাড়াও প্রতিবছর ট্যাক্স দিতে হয়। ২০০৫ সালে গাড়িটির মালিকানা বদলের পর মালিক বিআরটিএর সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর