মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনী: আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ফ্রান্স সরকারের সহযোগিতায় বাকস্বাধীনতার নামে বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এবদো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও ইসলাম ধর্মকে অবমাননা করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তৌহিদি জনতা।

বুধবার সকাল ১০টায় উপজেলা সদর বাজারের চুয়াল্লিশের মোড় নামক স্থান থেকে বিশাল এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বাজারের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে চৌরাস্তায় এসে শেষ হয়।

পরে সমাবেশে বক্তব্য রাখেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা ইসলামিক ফাউন্ডেশনের সমন্বয়কারী তামিম হোসাইন, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কুতুবউদ্দিন ফরিদী, মিঠাপুর মাদ্রাসার মুহতামিম মুফতি সিরাজুল ইসলাম, চান্দড়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা আমানুল্লাহ, জয়দেবপুর মহিলা মাদ্রাসার মুহতামিম হাফেজ মহিতুল্লাহ, গোপালপুর মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল আজিম শেখ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহারিয়া নাজিম শাওন প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন, কুসুমদি সালামিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক শেখ কামরুল ইসলাম ও পরিচালনা করেন গোপালপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিরুল ইসলাম।

এসময় বক্তারা ব্যবসায়ীদের ফ্রান্সের সকল পন্য বর্জন করার আহ্বান জানান। এছাড়া সরকারের কাছে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবি জানান।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর