ম্যাক্রোঁকে মুসলিমদের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান লিবিয়ার

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে অবিলম্বে বিশ্ব মুসলিমদের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে লিবিয়া। মহানবী হযরত মুহাম্মদকে (সা.) অবমাননা করে ম্যাক্রোঁর দেয়া বক্তব্যের জন্য এ আহ্বান জানায় লিবিয়ার জাতীয় ঐক্যমত্যের সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুহাম্মাদ আল-কাবলাবি সোমবার ত্রিপোলিতে এক বিবৃতিতে বলেন, ম্যাক্রোঁর ইসলামি অবমাননাকর বক্তব্যে তার প্রতি মানুষের ঘৃণা বেড়েছে। তিনি দেশে রাজনৈতিক ফায়দা হাসিলের লক্ষ্যে এ ধরনের বক্তব্য দিয়েছেন।

মুহাম্মাদ আল-কাবলাবি ইউরোপীয় মানবাধিকার আদালতের পক্ষ থেকে ২০১৮ সালে দেয়া এক রায়ের কথা উল্লেখ করেন যেখানে বলা হয়েছে, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর অবমাননা বাক স্বাধীনতার মধ্যে পড়ে না। তিনি এই উসকানিমূলক বক্তব্য প্রত্যাহার করে বিশ্ব মুসলিমের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার জন্য ম্যাক্রোঁর প্রতি আহ্বান জানান।

এর আগে ইসলামকে অবমাননা করে বক্তব্য দেয়ায় ফ্রান্সের বিভিন্ন কোম্পানিকে লিবিয়া থেকে বহিষ্কারের আহ্বান জানায় লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর