শুরু হয়ে গেছে ফ্রান্সে মুসলিম হ্যাকারদের বড় ধরণের সাইবার হামলা

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে ফ্রান্সের সবচেয়ে জনপ্রিয় সাপ্তাহিক ম্যাগজিন ‘শার্লি এবদো’র ওয়েবসাইটে হামলা শুরু করেছে সাইবার হ্যাকাররা।

আজ (মঙ্গলবার) রাত ৯টার দিকে কয়েক হাজার হ্যাকার একযোগে এই সাইবার হামলা শুরু করেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক সাইবার স্পেশালিষ্ট নিশ্চিত করেছেন।

দেশটির বেশ কয়েকটি সাইটে প্রথম হামলা করে বাংলাদেশের সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করা সংগঠন ‘সাইবার-৭১’ এর সদস্য। পরে তাদের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের হ্যাকাররাও যুক্ত হয়েছেন।

ক্রমাগত হ্যাকারদের আক্রমণে বিপর্যস্ত ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটি জরুরি ‘সাইবার সিকিউরিটি অ্যালার্ট’ জারি করেছে।

ফ্রান্সে এই হামলার নাম দেওয়া হয়েছে ‘অপারেশন ফ্রান্স’ (ওপিএফআর)।মঙ্গলবার (২৭ অক্টোবর) হামলার বিষয়ে সাইবার-৭১ এর পেজে এক পোস্টে বলা হয়েছে, ‘রাসুল (সা.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র যে প্রকাশ করেছে সেই পত্রিকাই আজকে আমাদের টার্গেট।’

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর