এক ঘন্টার জন্য জামালপুর শিক্ষা অফিসারের আসনে শিক্ষার্থী সাফিয়া

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে মেয়েদের প্রতি সহিংসতার প্রতিবাদে জামালপুর জেলা শিক্ষা অফিসার হিসাবে এক ঘন্টার প্রতীকী দায়িত্ব পালন করেছেন ন্যাশনাল চিলড্রেন ট্রান্সফোর্স (এন সি টি এফ) এর জামালপুর জেলা শাখার শিশু গবেষক সাফিয়া নূর তাজরিন।

“মেয়ে আমি সমানে সমান অনলাইন স্বাধীনতা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তজার্তিক কন্যা শিশু দিবস ২০২০ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইয়েস বাংলাদেশের যৌথ আয়োজনে এবং সুইডেন সরকারের অর্থায়নে ব্যতিক্রমি এ আয়োজনে অনুষ্ঠিত প্রতীকী এই দায়িত্ব পালন করেন।

আজ (মঙ্গলবার) সকালে সাফিয়া নূর তাজরিনকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা শিক্ষা অফিসার মনিরা মুস্তারী ইভা।

 

ছবি-বার্তাবাজার

এসময় করোনাকালে শিশুদের স্কুল বন্ধ থাকায় তাদের পড়াশোনায় যেন কোনো ব্যঘাত না ঘটে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য সভা পরিচালনা করেন তিনি। অনুষ্ঠিত সভায় নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা বন্ধে তিনি প্রশাসনের আরও কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

সাফিয়া জানান, এক ঘন্টার জন্য জেলা শিক্ষা অফিসার হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। জীবনে বড় হয়ে দেশের জন্য, দেশের মানুষের জন্য ভালো কিছু উপহার দেওয়ার ইচ্ছা আজ থেকে অনেক বেড়ে গেল।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মনিরা মুস্তারী ইভা জনান, এমন আয়োজন করার কারনে শিশুরা অনেক উৎসাহিত হবে। আজকের শিশু কিশোররা যে আগামী দিনের ভবিষ্যৎ তা আজকের ঘটনা থেকেই প্রমাণিত হলো।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর