ধর্ষণের শিকার কিশোরীকে অবৈধ গর্ভপাত করায় নার্স আটক

ধর্ষিতা কিশোরীকে অবৈধভাবে গর্ভপাত করানোর ঘটনায় পটুয়াখালীর গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স দেলোয়ারা বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। আজ (মঙ্গলবার) দুপুরে পৌর সদরের বাসা থেকে তাকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, গত ৪ ফেব্রুয়ারি রাতে উপজেলার পানপট্টি ইউনিয়নের বেল্লাল হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার একজই এলাকার এক কিশোরীকে ধর্ষণ করে। এরপর ওই কিশোরী গর্ভবতী হয়ে পড়ে। এ ঘটনা জানাজানি হলে গত ৪ মার্চ দুপুরের দিকে অভিযুক্ত মোছা. আখিনুর বেগম ও মোছা. দিনা বেগম কিশোরীকে ভুল বুঝিয়ে গলাচিপা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাদের (আসামিদের) পরিচিত নার্স মোছা. দেলোয়ারা বেগমকে দিয়ে অবৈধভাবে গর্ভপাত ঘটানো হয়।

গর্ভপাতের ফলে মেয়েটির অতিরিক্ত রক্তক্ষরণ হয়। যার দরুণ সে অসুস্থ হয়ে পড়লে তাকে আবারও গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ধর্ষণ ও অবৈধভাবে গর্ভপাত ঘটানোর অভিযোগে মো. মাসুম হাওলাদারকে প্রধান আসামি করে তার বাবা বেল্লাল হাওলাদার, মা রিনা বেগম, আখিনুর বেগম, মো. সোনা মিয়া ও গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স দেলোয়ারা বেগমকে আসামি করে গত ১১ মার্চ একটি মামলা দায়ের করেন।

এ বিষয় মামলার তদন্ত কর্মকর্তা গলাচিপা থানার এসআই মো. আল মামুন বলেন, মামলার প্রধান আসামি মাসুম হাওলাদারসহ চারজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এরমধ্যে একজন জামিনে মুক্ত আছেন। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর